চোরাকারবারীদের হামলায় সাংবাদিক আহত

মঙ্গলবার, এপ্রিল ২১, ২০১৫

বান্দরবান প্রতিনিধি॥

চোরাকারবারীদের হামলায় ২ সাংবাদিক আহতবান্দরবানে চাল চোরাকারবারীদের হামলায় একুশে টিভির জেলা প্রতিনিধি নজরুল ইসলাম’সহ ২ সাংবাদিক আহত হয়েছে। আজ মঙ্গলবার বিকাল চারটায় বান্দরবান বাজারের এক নাম্বার গলিতে এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বাজারের এক নাম্বার গলিতে রাস্তার উপর সরকারী নায্যমুল্যের (ওএমএস) চাল পাচারের উদ্দেশ্যে ওএমএস লেখা বস্তা থেকে সরিয়ে অন্য বস্তায় পরিবর্তণ করা হচ্ছে। খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা ছবি তুললে চাল চোরাকারবারী চক্রের হোতা আহম্মদ কবির (পিতা: রাজা মিয়া) এবং সাইফুদ্দিন হিরো (পিতা: শেখ আহম্মদ) লাঠি দিয়ে সাংবাদিকদের উপর হামলা চালায়।

এসময় একুশে টিভি বান্দরবান জেলা প্রতিনিধি নজরুল ইসলাম টিুট (২৯) এবং আজকের চট্টগ্রাম পত্রিকার জেলা প্রতিনিধি নূর হোসেন (২৮) গুরুতর আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় সদর থানায় একটি মামলা করা হয়েছে।

সাংবাদিক নজরুল ইসলাম টিটু বলেন, দীর্ঘদিন ধরে চাল চোরাকারবারী চক্র খোলা বাজারের নায্যমুল্যের চাল বস্তা পরিবর্তন করে দেশের বিভিন্নস্থানে পাচার করে আসছে। খবর পেয়ে বস্তা পরিবর্তণের ছবি তোলার সময় চোরাকারবারীরা সাংবাদিকদের উপর হামলা চালায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ডিউটি অফিসার এসআই সমুন বড়ুয়া জানান, হামলার ঘটনায় একটি মামলা করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় স্থানীয় সাংবাদিকরা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছেন।

এদিকে হামলার ঘটনায় বান্দরবান প্রেসক্লাব, টিভি রিপোটার্স এসোসিয়েশন, রিপোটার্স ক্লাব’সহ গনমাধ্যমকর্মীরা তীব্র নিন্দা এবং দোসী ব্যক্তিদের গ্রেফতারের দাবী জানিয়েছেন।