একুশে টিভি ১৬ বছরে

মঙ্গলবার, ১৪/০৪/২০১৫ @ ১:৩৫ পূর্বাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

etv logoমঙ্গলবার ১৬ বছরে পা দিল একুশে টেলিভিশন। ‘পরিবর্তনে অঙ্গীকারবদ্ধ’ চ্যানেলটি পঞ্চদশ প্রতিষ্ঠা বার্ষিকীর প্রথম প্রহর থেকে পর্দায় আসছে পরিবর্তন।

এছাড়া জন্মদিন উপলক্ষে তিন দিনের বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করেছে বেসরকারি চ্যানেলটি। এর মধ্যে ৬টি নাটক, ২টি টেলিছবি ও ৩টি চলচ্চিত্রের পাশাপাশি থাকছে একুশে টিভির নিজস্ব প্রযোজিত অনুষ্ঠান।

নাটকগুলোর মধ্যে রয়েছে জাহির করিমের রচনা ও সুজন বড়ুয়ার পরিচালনায় ‘কোন কাননের ফুল’ (সজল, মুনমুন), তুহিন হোসেনের রচনা ও নুজহাত আলভী আহমেদ পরিচালিত ‘কমন ডায়লগ’ (সজল, মেহজাবিন, মুনিয়া), গাজী মামুনের রচনা ও বিইউ শুভর পরিচালনায় ‘বিবর্ণ রঙধনু’ (অপূর্ব, ইমি), জাহিদুর রহমানের রচনা ও দীপু হাজরা পরিচালিত ‘স্বপ্নিল প্রেম’ এবং খলিলুর রহমান শাওনের রচনা ও কায়সার আহমেদের পরিচালনায় ‘মেহেরজানের লাভ স্টোরি’।

টেলিছবিগুলো হলো অঞ্জন আইচের রচনা ও পরিচালনায় ‘মিস্টার এ্যন্ড মিসেস শাহরিয়ার’ (জাহিদ হাসান, সাদিয়া ইসলাম মৌ), এবং সজল আহমেদের রচনা ও বিউ শুভ পরিচালিত ‘একটি নীল জোৎস্নার গল্প’। একুশে টেলিভিশন প্রযোজিত অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে দুই পর্বের বিশেষ ‘ফোক হিটস’, নৃত্যানুষ্ঠান ‘প্রজাপতি মন’, তিন পর্বের সংগীতানুষ্ঠান ‘স্বপ্ন দিনের গান’, ‘সাদাকালো বায়োস্কোপে আমরা’, ‘ফোনো লাইভ স্টুডিও কনসার্ট’, ‘একুশের বর্ষবরণ’, ‘বৈশাখী আহ্বান’। এ ছাড়া নিয়মিত আয়োজন ‘একুশের সকাল’, ‘একুশের সন্ধ্যা’ সাজানো হবে বিশেষভাবে।