বিবিসি মিডিয়ার ‘আমরাই পারি’

সোমবার, এপ্রিল ৬, ২০১৫

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

bbc mediaসকলের সম্মিলিত উদ্যোগের মাধ্যমে কী করে ক্রমেই চরম ভাবাপন্ন হয়ে ওঠা আবহাওয়াকে মোকাবেলা করা যায়, তা জানাতেই গত বছর শুরুর দিকে বাংলাদেশ টেলিভিশনে যাত্রা শুরু করেছিল ‘আমরাই পারি’ নামের একটি টিভি সিরিজ। এরই ধারাবাহিকতায় এটিএন বাংলায় সোমবার থেকে আবারও শুরু হচ্ছে অনুষ্ঠানটির দ্বিতীয় সিরিজ।

বাংলাদেশের ভিন্ন ভিন্ন অঞ্চলের মানুষরা কীভাবে পরিবর্তিত আবহাওয়ার সঙ্গে নিজেদের জীবন ও জীবিকাকে মানিয়ে নেয়ার চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছেন তাই উঠে আসবে অনুষ্ঠানটির প্রতিটি পর্বে।

যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার অর্থায়নে ‘আমরাই পারি’ অনুষ্ঠানটি নির্মাণ করেছে বিবিসি মিডিয়া অ্যাকশন। প্রতি সোমবার অনুষ্ঠানটি প্রচার হবে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে।

এ উপলক্ষে শনিবার (৪ এপ্রিল) এটিএন বাংলা স্টুডিওতে আয়োজন করা হয় প্রিমিয়ার শো এবং চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন এটিএন বাংলার উপদেষ্টা (অনুষ্ঠান) জনাব নওয়াজীশ আলী খান।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিবিসি মিডিয়া অ্যাকশন এর কান্ট্রি ডিরেক্টর মিস্টার রিচার্ড লেইস। এর পর অনুষ্ঠিত হয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। চুক্তি স্বাক্ষর করেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং বিবিসি মিডিয়া অ্যাকশন এর কান্ট্রি ডিরেক্টর মিস্টার রিচার্ড লেইস।

অনুষ্ঠানে ভিডিও চিত্রের মাধ্যমে অনুষ্ঠানটির অংশবিশেষ প্রদর্শন করা হয়। প্রিমিয়ার শো এবং চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এটিএন বাংলার পরিচালক, উপদেষ্টামন্ডলীর সদস্যসহ বিবিসি মিডিয়া একশনের প্রতিনিধিরা।