অনলাইন নীতিমালা শিগগির ওয়েবসাইটে

বৃহস্পতিবার, ০২/০৪/২০১৫ @ ৭:২২ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

newspaper_onlineঅনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়নের কাজে বেশ গতি এসেছে। দীর্ঘদিনের স্থবিরতা কাটিয়ে নীতিমালা প্রণয়নে গঠিত কমিটি এক মাসেই তাদের অংশের কাজ শেষ করে তথ্য মন্ত্রণালয়ে জমা দিয়েছে।

আগামী এক মাসের মধ্যেই চূড়ান্ত খসড়া নীতিমালাটি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া হবে । তবে অনলাইন গণমাধ্যমের জন্য আলাদা কোনো কমিশন গঠন হচ্ছে না বলে ও জানান তারা। সম্প্রচার কমিশন গঠন হলে ওই কমিশনের আওতায় অনলাইন সংবাদমাধ্যমগুলো পরিচালিত হবে।

মন্ত্রণালয়ে বুধবার ( ১ এপ্রিল ) তথ্য সচিব মরতুজা আহমদের সভাপতিত্বে অনলাইন নীতিমালা সংক্রান্ত এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৪’ এর সদস্যরা ছাড়াও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিতি ছিলেন।

গত ২৪ মার্চ অনলাইন নীতিমালা তৈরির জন্য গঠিত কমিটির সভাপতি ও প্রধান তথ্য কর্মকর্তা তছির আহাম্মদ খসড়া নীতিমালা অনানুষ্ঠানিকভাবে মন্ত্রণালয়ে জমা দেন বলে জানা গেছে। বুধবারের বৈঠকে তা আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। বৈঠকে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহবুবুল আলমের নেতৃত্বে তিন সদস্যের নতুন আরেকটি কমিটি গঠন করা হয়েছে।

এ কমিটি খসড়া নীতিমালা পরীক্ষা-নিরীক্ষা করে অংশীজনদের উন্মুক্ত মতামতের জন্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেবে। কমিটির অন্য দুই সদস্য হলেন— প্রযুক্তি বিশেষজ্ঞ মোস্তাফা জব্বার ও অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা জয়নাল আবেদিন।