রাঙামাটিতে বাংলাদেশ প্রতিদিনের বর্ষপূতি পালন

রবিবার, মার্চ ১৫, ২০১৫

:: স্টাফ রিপোর্টার, রাঙামাটি ::

rangamati 15-03-2015সারাদেশের ন্যায় রাঙামাটিতেও উদযাপিত হয়েছে দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর ৫ম বর্ষপূর্তি। এ উপলক্ষে রোববার সকাল সাড়ে ১০টায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে কেক কেটে বাংলাদেশ প্রতিদিন ৫ম বর্ষপূতি ও ৬ষ্ঠ বছরের পদার্পণ অনুষ্ঠানের সুচনা করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

আলোচনা সভায় রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, জেলা পরিষদ মুখ্য নিবার্হী কর্মকর্তা এস এম জাকির হোসেন, দৈনিক গিরির্দপনের সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, গ্রীন হিলের চেয়ারপারর্সন টুকু তালুকদার, সাবেক সভাপতি সুনীল কান্তি দে ও বাংলাদেশ প্রতিদিনের রাঙামাটি প্রতিনিধি বক্তব্য রাখেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের নিবার্হী কর্মকর্তা মোঃ ছাদেক আহমেদ, রাঙামাটি কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনু সোহেল ইমতেয়াজ, জেলা পরিষদের হিসাব ও নিরিক্ষা কর্মকর্তা আব্দুল মনছুর চৌধুরী, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, পার্বত্যাঞ্চলে হাজারও মানুষের আস্থা অর্জন করেছে দৈনিক বাংলাদেশ প্রতিদিন। পত্রিকাটি প্রতিষ্ঠার লগ্ন থেকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করে। তা ছাড়া প্রচারবহুল পাঠক সমাদৃত এই পত্রিকাটি পার্বত্যাঞ্চলে প্রত্যন্ত ও দূর্গম এলাকায়ও স্থান করে নিয়েছে।

বক্তারা আরো বলেন, বর্তমান প্রকাশনা শিল্পের সংকটের মধ্যেও বাংলাদেশ প্রতিদিন যে ভাবে প্রকাশনার ধারাকে অব্যাহত রেখেছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। বক্তারা সংবাদপত্রে এ চলমান সংকট নিরসনে সরকারের সহযোগিতা প্রদানের উপর জোর দেন।