৫ম বছরে দেশ টিভি

মঙ্গলবার, ২৬/০৩/২০১৩ @ ১০:৩২ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন:

desh tvমঙ্গলবার চার পেরিয়ে পাঁচ বছরে পা দিয়েছে দেশটিভি । ২০০৯ সালের ২৬ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনী থেকে যাত্রা শুরু করেছিল এ চ্যানেলটি। সর্বশেষ প্রকাশিত টিআরপিতে সার্বিক মূল্যায়নে দেশের ২২টি চ্যানেলের মধ্যে ১২তম অবস্থানে রয়েছে দেশটিভি।

গত চার বছরে দেশ টিভি নিজস্ব একটি দর্শক শ্রেণী গড়ে তুলতে পেরেছে। এর অনুষ্ঠান পরিকল্পনায় ভিন্নতা লক্ষ্য করা গেলেও চ্যানেলটির ওপর এনটিভির ব্যাপক প্রভাব রয়েছে বলে অনেকে মনে করেন।

সর্বশেষ প্রকাশিত টিআরপিতে (সপ্তাহ ১১, ৯-১৫ মার্চ) দেশ টিভির শেয়ার রেকর্ড করা হয়েছে ১.৭৬। ওই সপ্তাহে মিশ্র ঘরানার মাছরাঙা, বাংলাভিশন, দিগন্ত, এনটিভি ও একুশে টেলিভিশনের চেয়ে দেশ টিভি পিছিয়ে ছিল।

সর্বশেষ প্রকাশিত টিআরপিতে লোকাল চ্যানেল শেয়ারে দেশ টিভির চার সপ্তাহের গড় ১.৭৪।

এদিকে, সর্বশেষ প্রকাশিত টিআরপির টপরেটেড অনুষ্ঠানের সেরা দশ তালিকায় নেই দেশ টিভির কোনো নাটক। সেরা ১০ বাংলা ছায়াছবি তালিকায় ১ ও ৭ নম্বরে জায়গা পেয়েছে দেশ টিভি। ছবি দু’টির একটি ‘সমাজকে বদলে দাও’ এবং ‘সাথী তুমি কার’।

১৪ মার্চ সকাল ১০টায় প্রচারিত দেশ সংবাদ স্থান পেয়েছে তালিকার ৭ নম্বরে। টক শো ক্যাটেগরিতে চ্যানেলটির কোনো অনুষ্ঠানের জায়গা হয়নি।

সেরা ১০ সঙ্গীতানুষ্ঠানের ক্ষেত্রে চ্যানেলটির দু’টি অনুষ্ঠান ৭ ও ৮ নম্বরে জায়গা পেয়েছে। অনুষ্ঠানগুলোর একটি গান আর গান এবং মিউজিক নেট। বিবিধ ক্যাটেগরিতে নেই এ চ্যানেলের কোনো অনুষ্ঠান।

১১তম সপ্তাহের জিপিআই (জেনরে পারফরমেন্স ইনডেক্স) জানাচ্ছে, নাটকে চ্যানেলটির অবস্থান ১০, বাংলা ছায়ছবি বিভাগে ৩,সংবাদ বিভাগে ৬, টক শো বিভাগে ৭ এবং সঙ্গীত বিভাগে ৮।

এদিকে, প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দেশ টিভি তিন দিনের বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে।