সাংবাদিক শাহ আলম বাবুল আর নেই

বুধবার, ফেব্রুয়ারি ১১, ২০১৫

:: শেরপুর প্রতিনিধি ::

02 shahalamশেরপুরের শিক্ষক, লেখক, সাংস্কৃতিক কর্মী ও সাংবাদিক শাহ আলম বাবুল (৪৭) আর নেই (ইন্নালিল্লাহে………রাজেউন)। ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে টানা ৪ দিন ধরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে লাইফ সাপোর্টে থাকার পর ১১ ফেব্রুয়ারী বুধবার সকালে তাকে মৃত ঘোষণা করা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলেসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। ময়মনসিংহ থেকে তার লাশ শেরপুরের বাগরাকসা মহল্লায় আনার পর সেখানে প্রথম নামাজে জানাজার পর বেলা আড়াই টায় শেরপুর প্রেসক্লাব ও শ্যামলবাংলা২৪ ডটকম’র অফিস অঙ্গণে রেখে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর বেলা ৪টায় যোগিনীমুড়া ফসিউল উলুম দাখিল মাদ্রাসা মাঠে দ্বিতীয় এবং বাদ মাগরিব পশ্চিম ঝিনিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তার মৃত্যুতে শেরপুরে সাংবাদিক, শিক্ষক, লেখকসহ সচেতন মহলে শোকের ছায়া নেমে আসে।

শাহ আলম বাবুলের মুত্যুতে জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি, সিপিবির কেন্দ্রীয় সভাপতি মোজাহিদুল ইসলাম সেলিম, প্রকৌশলী ফজলুল হক চাঁন এমপি, শেরপুর পৌরসভা মেয়র হুমায়ুন কবীর রুমান, শ্রীবরদী উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসেন খোকা, শেরপুর প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, শেরপুর সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি ও শেরপুর টাইমস ডটকম সম্পাদক শাহরিয়ার মিল্টন, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, জেলা সাংবাদিক সমিতির সভাপতি বজলুর রহমান, সাধারণ সম্পাদক মুগনিউর রহমান মনি, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম সভাপতি মো.মেরাজ উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুর রফিক মজিদ গভীর শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, শাহ আলম বাবুল শেরপুর জেলা সিপিবি ও উদীচী শিল্পী গোষ্ঠীর সহ সভাপতি এবং অনলাইন নিউজপোর্টাল শ্যামলবাংলা ২৪ ডটকম’র প্রতিষ্ঠাতা পরিচালক ও নির্বাহী সম্পাদকসহ বহু সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। তিনি ৮ ফেব্রুয়ারী রবিবার ভোর রাতে শেরপুর শহরের নতুন বাস টার্মিনাল এলাকার তার নিজ বাসায় ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন।