মাসিক বাংলা নিউজ’র আত্নপ্রকাশ

সোমবার, ফেব্রুয়ারি ২, ২০১৫

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Bangla news USAযুক্তরাষ্ট্রের নিউজার্সী, কানেকটিকাট, পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া ও ম্যারিল্যান্ডসহ পার্শ্ববর্তী অঙ্গরাজ্যসমূহে বসবাসরত প্রবাসী বাংলাদেশীর ‘মুখপত্র’ হিসেবে আত্নপ্রকাশ করলো মাসিক বাংলা নিউজ। ভাষার মাস ফেব্রুয়ারীকে সমানে রেখেইে প্রকাশিত হলো পত্রিকাটি। এর প্রকাশনা উপলক্ষ্যে নিউইয়র্ক ও ফিলাডেলফিয়ায় পৃথক দু’টি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাসিক বাংলা নিউজ’র প্রকাশনা উপলক্ষ্যে গত ৩১ জানুয়ারী শনিবার অপরাহ্নে নিউইয়র্কের টাইম টেলিভিশন ও সাপ্তাহিক বাংলা পত্রিকা’র বার্তা কক্ষে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সম্পাদক ও প্রকাশক শেখ খোরশান। শুভেচ্ছা বক্তব্য রাখেন টাইম টেলিভিশনের সিইও ও বাংলা পত্রিকা’র সম্পাদক এবং নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি আবু তাহের, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বার্তা সংস্থা ইউএনএ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, বাংলা পত্রিকার বার্তা সম্পাদক হাবিবুর রহমান, সহকারী সম্পাদক কবি তমিজ উদ্দীন লোদী, টাইম টিভি’র বার্তা সম্পাদক আবিদুর রহীম, নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্সের কনসালটেন্ট পুলক মাহমুদ, সিনিয়র রিপোর্টার শিবলী চৌধুরী কায়েস, কমিউনিটি আউটরীচ ডিরেক্টর সৈয়দ ইলিয়াস খসরু, বাংলা পত্রিকা‘র বার্তা বিভাগের তৌফিকুল ইসলাম পিয়াস ও বানিজ্যিক বিভাগের প্রধান মাহবুবুর রহমান, টাইম টিভি‘র ভিডিও এডিটর সামিউল ইসলাম ও এন্থনী গঞ্জালেস।

এছাড়াও মাসিক বাংলা নিউজ-এর পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন নতুন প্রজন্মের আসিফ বিন খোরশান। অনুষ্ঠানে টাইম টিভি’র বার্তা বিভাগের আনোয়ার হোসেন বাবু ও ব্রডকাস্ট বিভাগের নাজিম উদ্দিন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শেখ খোরশান বলেন, প্রবাসে বিশেষ করে যুক্তরাষ্ট্রের নিউজার্সী, কানেকটিকাট, পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া ও ম্যারিল্যান্ডসহ পার্শ্ববর্তী অঙ্গরাজ্যসমূহে বসবাসরত প্রবাসী বাংলাদেশীর ‘মুখপত্র’ হিসেবে বাংলা নিউজ ভূমিকা রাখবে। কেননা, এই অঞ্চল থেকে বাংলা ভাষায় কোন পত্রিকা প্রকাশিত হচ্ছে না। তিনি বলেন, প্রবাসে বাংলা ভাষা, বাংলা শিল্প-সাহিত্য ও সংস্কৃতিকে সমৃদ্ধ করতে সাধ্যমত অবদান রাখতে বাংলা নিউজ-এর প্রচেষ্টা অব্যাহত থাকবে। পাঠকদের জন্য বাংলা নিউজ ফ্রি হবে। বাংলা নিউজ-এর প্রকাশনা অব্যাহত রাখতে তিনি কমিউনিটির সবার সহযোগিতা কামনা করেন। পরে কেক কেটে তিনি বাংলা নিউজ-এর প্রকাশনার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বক্তারা মাসিক বাংলা নিউজ-এর প্রকাশনাকে স্বাগত জানিয়ে বলেন, যুক্তরাষ্ট্র তথা উত্তর আমেরিকায় কমিউনিটি বৃদ্ধির পাশাপাশি বাংলা মিডিয়ার সংখ্যাও বাড়ছে। যদিও মিডিয়ার প্রকাশনা অব্যাহত রাখা সহজ নয় এবং নানা সঙ্কটের মধ্য দিয়ে মিডিয়াগুলোর প্রকাশনা অব্যাহত রয়েছে। তবে পাঠকদের চাহিদা পূরণ করতে পারলে যেকোন মিডিয়ার পথচলা কঠিন কিছু নয় বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন এবং বাংলা নিউজ’র উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

অপরদিকে বাংলা নিউজ-এর প্রকাশনা উপলক্ষ্যে ফিলাডেলফিয়া বায়তুল মোকাররম মসজিদে গত ২৯ জানুয়ারী বৃহস্প্রতিবার বাদ এশা এক মিলাদ ও দোয়া আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা হাফেজ মোহাম্মদ মাইনুদ্দীন। অনুষ্ঠানে উল্লেখ্যযোগ্য কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বায়তুল মোকাররম মসজিদ পরিচলনা কমিটির সাধারণ সম্পাদক মীর হোসেন, কমিউনিটি লীডার কামরুল হাসান দুলাল, মোহাম্মদ আব্দুর রউফ বাদল, হাসেম নেওয়াজ, শাহাদাৎ হোসোইন প্রমুখ উপস্থিত ছিলেন।