প্রথম আলো সম্পাদকের জামিন

মঙ্গলবার, জানুয়ারি ২৭, ২০১৫

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

motiur rahmanধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়া মামলা থেকে দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে জমিন ও ব্যক্তিহত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন ঝালকাঠী আদালত। মঙ্গলবার সকাল ১১টার দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক আরিফুজ্জামান তার জামিন মঞ্জুর করেন।

তার পক্ষে অ্যডভোকেট মানিক আচার্য ও অ্যাডভোকেট আক্কাস শিকদার জামিনের আবেদ করেন। ও ব্যক্তিহত হাজিরা থেকে অব্যাহতির আবেদন করেন। আদালত তা মঞ্জুর করেন ও আগামী ২২ ফেব্রুয়ারি পরবর্তি শুনানির দিন ধার্য করেন।

২১ জানুয়ারি এ মামলায় প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমান ও ফটো সাংবাদিক মজিদ খানের বিরুদ্ধে ঝালকাঠির আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। বুধবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আরিফুজ্জামান এ আদেশ দেন।

গত ৯ অক্টোবর আইনজীবী মো. গণি আমিন বাকলাই কয়েকটি প্রতিবেদনে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার’ অভিযোগে মতিউর রহমান ও আলোকচিত্রী মজিদ খানের বিরুদ্ধে এই মামলা করেন। মামলা আমলে নিয়ে আসামিদের ১৬ নভেম্বর আদালতে হাজির হতে সমন জারি করেন বিচারক।

পরে ২ দফায় ১১ ডিসেম্বর ও ১৮ জানুয়ারি আসামিদের হাজির হতে আদেশ দেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম আলম খান কামাল জানান, অ্যাডভোকেট মো. বনি আমিন বাকলাই গত বছরের ৯ অক্টোবর মামলাটি দায়ের করেন।
আদালত অপরাধ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন। কিন্তু তিনটি ধার্য তারিখেও তারা আদালতে হাজির না হওয়ায় বিচারক গ্রেপ্তারি পরোয়ার নির্দেশ দেন। আগামী ২২ ফেব্রুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

সূত্র: বাংলামেইল