সোনাইমুড়ীতে সাংবাদিক গ্রেফতারে নিন্দা

রবিবার, জানুয়ারি ২৫, ২০১৫

:: নোয়াখালী প্রতিনিধি ::

journalist123সোনাইমুড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট শিক্ষাবিদ কবি আবুল কাশেম মোঃ সামছুদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর সোনাইমুড়ী প্রেসক্লাব মিলানায়তনে প্রেসক্লাব সভাপতি ডাঃ সামছুল আরেফিন জাফরের সভাপতিত্বে জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে তার মুক্তি দাবী করা হয়।

এছাড়াও দপ্তর সম্পাদক আনোয়ার বারী পিন্টু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার রাত ১২ টায় চাটখিল ইসলামিয়া হাসপাতালে ব্যবস্থাপক এর দায়িত্ব পালন রত অবস্থায় তাকে আটক করা হয়। সোনাইমুড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট শিক্ষাবিদ কবি আবুল কাশেম মোঃ সামছুদ্দিনকে গ্রেফতারকে অনাকাঙ্খিত ও অনভিপ্রেত উল্লেখ করে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এমন গ্রেফতার আমরা ঘৃণাভরে প্রত্যাখান করছি। সম্পূর্ণ নিরপরাধ হয়েও একজন গণমাধ্যম ব্যক্তিকে এই ভাবে গ্রেফতার আমাদের হতবাক করেছে। আমরা এমন গ্রেফতারের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অবিলম্বে সাংবাদিক মোঃ আবুল কাশেম এর নিঃশর্ত মুক্তি দাবি করছি।

আমরা এই বলে হুঁশিয়ার করতে চাই, গণমাধ্যম এবং এর কর্মীদের কোন প্রকার হয়রানী ও মিথ্যা অভিযোগ সাংবাদিকতা পেশার অন্তরায়। তাই এমন কর্মকান্ড থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলের প্রতি আমরা উদাত্ত আহবান জানাই।