সালামের রিমান্ড-জামিন নামঞ্জুর

বৃহস্পতিবার, ০৮/০১/২০১৫ @ ৩:৩০ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Abdus Salam Etvবেসরকারি টেলিভিশন চ্যানেল একুশে টেলিভিশনের (ইটিভি) চেয়ারম্যান আবদুস সালামের জামিন ও রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত। তাকে ৫ কার্যদিবসের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ জানুয়ারি) শুনানি শেষে এ আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহের নিগার সূচনার আদালত।

এর আগে মঙ্গলবার (৬ জানুয়ারি) আবদুস সালামকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করে ডিবি পুলিশ। এ সময় তার জামিনের আবেদন করেন তার আইনজীবী অ্যাডভোকেট কাজী নজীবউল্যাহ হিরু।

শুনানির জন্য প্রয়োজনীয় কেস ডকেট না থাকায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহের নিগার সূচনা বৃহস্পতিবার রিমান্ড ও জামিন শুনানির জন্য দিন ধার্য করে আসামি আব্দুস সালামকে কারাগারে পাঠিয়ে দেন।

মঙ্গলবার মধ্যরাতে ইটিভি কার্যালয়ের নিচ থেকে সালামকে আটক করে গোয়েন্দা পুলিশ। এরপর তাকে পর্নোগ্রাফি আইনের মামলায় গ্রেফতার (শ্যোন অ্যারেস্ট) দেখানো হয়।

গত বছরের ২৬ নভেম্বর রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলাটি (নম্বর ১৪) দায়ের করেন কানিজ ফাতেমা নামের এক মহিলা। মামলায় ৪ জনকে আসামি করা হলেও আবদুস সালামের নাম ছিল না।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা মামলার বাদিনীর অজ্ঞাতে তার স্থির ও ভিডিওচিত্র গোপন ক্যামেরায় ধারণ করে অন্য মহিলার অশ্লীল ছবির সঙ্গে বাদিনীর মুখমণ্ডল সংযুক্ত করে ছবিগুলো ইন্টারনেট, ওয়েবসাইট, মোবাইল ফোন, ফেসবুক ও বিভিন্ন ইলেকট্রিক ডিভাইসে ছড়িয়ে দেয়।

আবদুস সালামের বিরুদ্ধে এ কাজে সহায়তার অভিযোগ আনা হয়।

সূত্র: বাংলানিউজ।