চুয়েটে সাংবাদিকের উপর হামলা

মঙ্গলবার, জানুয়ারি ৬, ২০১৫

:: চুয়েট প্রতিনিধি ::

journalist123চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাংবাদিক রাকিবুল হাসানের (রাকিব) ওপর হামলা করেছে ছাত্রলীগ। হামলার শিকার রাকিবুল হাসান চুয়েট সাংবাদিক সমিতির বর্তমান সভাপতি, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি এবং একটি অনলাইন পত্রিকার এবিনিউজ২৪ডটকম সাথে যুক্ত আছেন।

অনলাইন পত্রিকা এবিনিউজ২৪ডটকম এ চুয়েটে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন সংশ্লিষ্ট একটি সংবাদে ছাত্রলীগের চুয়েট শাখার কয়েকজন যুগ্ম আহ্বায়কের নাম প্রকাশিত হয়। তাঁদের মধ্যে সবার শেষে যুগ্ম আহ্বায়ক মোসলেহ্ উদ্দীনের নাম আসায় ক্ষিপ্ত হয়ে রাকিবের ওপর হামলা করেছে চুয়েট ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মোসলেহ্ উদ্দীন এবং মোসলেহ্র অনুসারী আশরাফ-উল-নাঈম।

গত সোমবার মধ্যরাতে নাঈম শহীদ তারেক হুদা হলের ৩২০ নম্বর কক্ষে রাকিবকে ডেকে নিয়ে মোসলেহ্ উদ্দীনের নাম সবার শেষে লেখার কারণ জানতে চায় এবং হাতে রড নিয়ে জীবন নাশের হুমকি দেয়। এক পর্যায়ে ঐ কক্ষে মোসলেহ্কে মুঠোফোনে ডেকে এনে রাকিবের উপর চড়াও হয় নাঈম।

উল্লেখ্য, চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফ-উল-নাঈম নাঈমকে এ যাবতকালে ক্যাম্পাসে বিশৃঙ্খল আচরণের দায়ে আবাসিক হল থেকে আজীবন বহিষ্কারাদেশ দেওয়া হয়। আবাসিক হল থেকে দুবার আজীবন বহিষ্কারের পরও এ ছাত্রলীগ কর্মীর হলে অবস্থান প্রসঙ্গে চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক ড. আশুতোষ সাহা বলেন, “নাঈমের হলে কোন আসন নেই, সে অবৈধভাবে হলে অবস্থান করেছে, দ্রুত তদন্ত করে তার ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।”