ডিএসইসি: সভাপতি এনায়েত, শাহাজাহান সম্পাদক

শুক্রবার, মার্চ ২২, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক:
sub edঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সভাপতি এনায়েত ফেরদৌস (নিউজ টুডে) ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. শাহজাহান মিঞা (সমকাল)।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের অডিটরিয়ামে বার্ষিক সাধারণ সভার (এজিএম) পর দুপুর একটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। ভোটগণনা শেষে রাত আটটার দিকে প্রধান নির্বাচন কমিশনার আবু তাহের ফল ঘোষণা করেন।

ফলাফল অনুযায়ী এনায়েত ফেরদৌস পেয়েছেন ৩৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুস সালাম হাওলাদার (সরাসরি) পেয়েছেন ২৪৯ ভোট। মো. শাহজাহান মিঞা মিয়া পেয়েছেন ৪৭২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একেএম সাখাওয়াত হোসেন পেয়েছেন ১৫৩ ভোট।

নির্বাচিত অন্যরা: সহ-সভাপতি নোমান সালমান (দৈনিক ডেসটিনি) পেয়েছেন ৩৬৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আবদুল অদুদ (ইনকিলাব) পেয়েছেন ২১৭ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক তানজিমুল নয়ন (কালের কণ্ঠ) পেয়েছেন ২৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুরাইয়া ইয়াসমিন অনু (একাত্তর টিভি) ২০৬ ভোট ও সায়ীদ আবদুল মালিক (ইনকিলাব) পেয়েছেন ১৬৭ ভোট। কোষাধ্যক্ষ জোবায়ের আহমেদ নবীন (মানবকণ্ঠ) বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত। সাংগঠনিক সম্পাদক সানজিদা সুলতানা (দৈনিক ডেসটিনি) পেয়েছেন ৩১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মেহেদী হাসান (জিটিভি) পেয়েছেন ৩০১ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক খন্দকার নাজনীন সুলতানা (নিউ এইজ), দফতর সম্পাদক এটিএম আতিকুর রহমান (দৈনিক আলোকিত বাংলাদেশ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক একরামুল ইসলাম বিপ্লব (যুগান্তর) এবং প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মাসুদ রুমী (কালের কণ্ঠ) বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হয়েছেন (১১ পদে) ইদ্রিস মাদ্রাজি (নয়া দিগন্ত, ৪০২ ভোট), এনামুল হক (ফিনান্সিয়াল এক্সপ্রেস, ৩৬৯ ভোট), এম এ মান্নান মিয়া (দৈনিক জনপদ, ৩৬৬ ভোট), নিগার সুলতানা তানিয়া(সংবাদ, ৩৬৪ ভোট), মুক্তাদির অনিক (বৈশাখী টিভি, ৩৬০ ভোট), নজরুল ইসলাম বশির (ইনকিলাব, ৩৩৮ ভোট), শাহ মতিন টিপু (বাংলাবাজার পত্রিকা, ৩৩৪), মো. অমিতাভ রহমান (যায়যায়দিন, ৩১৭ ভোট), মো. ফখরুদ্দীন মুন্না (দৈনিক ডেসটিনি, ৩০২ ভোট), মো. আফজাল হোসেন (জনকণ্ঠ, ২৮০ ভোট) ও শায়খুল হাসান মুকুল (বাংলাদেশ প্রতিদিন, ২৬৩)।

জানা গেছে, ডিএসইসির মোট ভোটার ৯১৭ জন। ভোটাধিকার প্রয়োগ করেন ৬৬৮ জন।