সংবাদ নিয়ে মাঠে নামছে এশিয়ান টিভি

শুক্রবার, ১৫/০৩/২০১৩ @ ৮:৪৬ পূর্বাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক:
asianবিনোদনমূলক টিভি চ্যানেল এশিয়ান সংবাদ প্রচার শুরু করতে যাচ্ছে। আর এর সংবাদ বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন নাজমুল আশরাফ। এশিয়ান টিভি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানায়, এশিয়ান টিভির সংবাদ প্রচার শুরু আর নাজমুল আশরাফের যোগ দেয়াটা এখন শুধু সময়ের ব্যাপার। এরইমধ্যে নাজমুল আশরাফের সাথে কর্তৃপক্ষের আলোচনা চূড়ান্ত হয়েছে। ধারণা করা হচ্ছে, আগামী মাসের শুরুতেই চ্যানেলটিতে যোগ দিতে যাচ্ছেন তিনি।

নাজমুল আশরাফ সর্বশেষ যুক্ত ছিলেন দৈনিক মানবকণ্ঠের সাথে। পত্রিকাটির পরামর্শক হিসেবে কাজ করেছেন তিনি কয়েক মাস। এর আগে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

দেশের দ্বিতীয় বিনোদনমূলক টিভি চ্যানেল হিসেবে চলতি বছরের গোড়াতে যাত্রা শুরু করে এশিয়ান টিভি। প্রথমে চ্যানেলটি শুধু বিনোদনমূলক অনুষ্ঠান প্রচার করবে বলেই সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু, গণজাগরণ মঞ্চ পরবর্তী প্রেক্ষাপটে দর্শকদের মধ্যে সংবাদ দেখার আগ্রহ বেড়ে যাওয়ায় কর্তৃপক্ষ প্রচারসূচিতে সংবাদ প্রচারের সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে। পাশাপাশি দেশের উত্তাল রাজনৈতিক পরিস্থিতিও এশিয়ানকে সংবাদ প্রচারের ক্ষেত্রে আগ্রহী করে তুলেছে।

একটি সূত্র জানায়, সংবাদ প্রচারের জন্য এশিয়ান টিভির যে অবকাঠামো তা যথেষ্ট নয়। কারণ খুবই সীমিত পরিসরের কারিগরী সুবিধা নিয়ে চ্যানেলটি যাত্রা শুরু করেছে। এ অবস্থায় অন্যান্য চ্যানেলগুলোর মতো বড় আকারের সংবাদ সম্ভবত চ্যানেলটি প্রচার করতে পারবে না। তবে, পরিস্থিতি মোকাবেলায় এশিয়ান বিকল্প একটি পথে হাঁটতে চাচ্ছে। কর্তৃপক্ষ আশা করছেন-তাদের এ উদ্যোগ দর্শকরা পছন্দ করবেন।

এশিয়ান সংবাদ প্রচার করলে এই মুহূর্তে চ্যানেলটিকে শক্ত প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে। এনটিভি, এটিএন বাংলা, বাংলাভিশন, আরটিভিসহ অন্যান্য চ্যানেলকে ছাপিয়ে যাওয়া চ্যানেলটির জন্য সহজ হবে না বলেই মনে করছেন পর্যবেক্ষকমহল।