নয়াদিল্লি যাচ্ছেন বিভিন্ন মিডিয়ার সাত সাংবাদিক

বৃহস্পতিবার, ১৪/০৩/২০১৩ @ ৭:০৪ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক:
adbসরকারি ব্যবস্থাপনায় ভারতে যাচ্ছেন সাত সাংবাদিক। প্রাথমিকভাবে সাতজনের নাম জানা গেলেও এ তালিকায় আরো কয়েকজন সাংবাদিক যোগ হতে পারেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

সাংবাদিকের তালিকায় রয়েছেন, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, ডেইলি স্টারের সাংবাদিক রেজাউল করিম বায়রন, বিডিনিউজটোয়েন্টিফোর.কমের আবদুর রহিম হারমাছি, সমকালের কিসমত খন্দকার, এটিএন বাংলার পারভেজ, চ্যালেন আই-এর রিজভী ও সাংবাদিক প্রণব সাহা।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সূত্র জানিয়েছে, আগামী মে মাসে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে অংশ নিতে বাংলাদেশ থেকে সরকারি ও এডিবির যৌথ অর্থায়নে এই সাংবাদিকদের নিয়ে যাওয়া হচ্ছে। সম্মেলন চলবে ২ মে থেকে ৫ মে পর্যন্ত। নয়াদিল্লিতে এই সম্মেলন হবে। সেখানে তারা প্রায় সপ্তাহকাল থাকবেন।

সূত্র জানিয়েছে, সাত সাংবাদিককে নয়াদিল্লিতে নিয়ে যাওয়ার প্রক্রিয়া চূড়ান্ত করতে কাজ করছে। প্রাথমিকভাবে সাতজনের নাম চূড়ান্ত করে সারসংক্ষেপ প্রস্তত করা হয়েছে। তবে এর সঙ্গে আরো তিনজন যুক্ত হবেন।

জানা গেছে, সম্মেলনে যোগ দিতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাথে মোট ২৮ সদস্যের একটি দল সেখানে যাচ্ছেন। এদের অর্থায়ন সরকার এবং এডিবি যৌথভাবে করবে।