৯ এপ্রিল সারা দেশে সাংবাদিকদের বিক্ষোভ

সোমবার, ১১/০৩/২০১৩ @ ৪:৩০ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন:
sagar-runi-2013সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা, সাংবাদিক নির্যাতন ও সাংবাদিকদের জীবনের নিরাপত্তার দাবিতে আগামী ৯ এপ্রিল ঢাকাসহ সারা দেশে সাংবাদিকদের বিক্ষোভ অনুষ্ঠিত হবে। ঢাকার বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেবেন সাংবাদিক নেতারা।
সোমবার দুপুরে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেস ক্লাবের সামেন সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকারীদের বিচারের দাবিতে অনুষ্ঠিত এক সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজি এ ঘোষণা দেন।

জাতীয় প্রেস ক্লাব, বাংলাদেশ ফেড়ারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টাস ইউনিটি ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন এ সমাবেশের আয়োজন করেন।

বিএফইউজের সভাপতি রুহুল আমি গাজি বলেন, ‘সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা, সারা দেশে সাংবাদিকদের ওপর হামলা-নির্যাতন মামলা ও সাংবাদিকদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে আগমী ৯ এপ্রিল সারা দেশে সাংবাদিক সমাজের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। একই সঙ্গে জাতীয় প্রেস ক্লাবের সামনেও ঢাকার সাংবাদিকরা বিক্ষোভ কর্মসূচি পালন করবে।’

তিনি বলেন, ‘আজ সাংবাদিক গুলিবিদ্ধ, সম্পাদক রিমান্ডে। এটা সংবাদপত্রের জন্য বড় হুমকি। আমরা চারটি দাবি নিয়ে মাঠে আছি, থাকবো। আমাদের দাবিগুলো হচ্ছে- সাগর-রুনি হত্যাকারীদের গ্রেপ্তার করে বিচার করতে হবে, অতীতের সব সাংবাদিক হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার হতে হবে, মুক্ত গণমাধ্যম নিশ্চিত করেত হবে এবং সাংবাদিকতার নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএফইউজের মহাসচিব সওকত মাহমুদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস শহীদ, সাধারণ সম্পাদক বাকের হোসেন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাবেক সহসভাপতি কবি আব্দু হাই শিকদার, আমিরুল ইসলাম কাগজী, জাতীয় প্রেস ক্লাব যুগ্ম সম্পাদক কাদের গণি প্রমুখ।

সর্বশেষ