‘আমরা কোনো সরকারকে নামাতে কাজ করি না’

সোমবার, ১১/০৩/২০১৩ @ ২:৪৩ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক:
journalist nirjaton‘আমরা কোনো সরকারকে নামাতে কাজ করি না, আমরা আমাদের দ্বায়িত্ব পালন করি’ বলে মন্তব্য করেছেন (ডিইউজে) একাংশের দিগন্ত টিভির ইউনিট চিফ ইমরান আনসারি।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক দম্পতি সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার বিচার দাবিতে সাংবাদিক সমাবেশে তিনি মন্তব্য করেন।

ইমরান বলেন, ‘‘প্রধানমন্ত্রী বলেছিলেন, বেডরুম পাহারা দেওয়া সম্ভব না। কিন্তু আজ প্রতিটি ক্ষেত্রে সাংবাদিকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাদের নিরাপত্তা কে দেবে?’’

তিনি বলেন, ‘‘চ্যানেল আইয়ের গাড়ি ভেঙে দেওয়া হয়, এটিএন বাংলার নারী সাংবাদিককে লাঞ্ছিত করা হয়। এর অর্থ হল, সাংবাদিকদের নিরাপত্তা দিতে সরকার ব্যর্থ। তথ্যমন্ত্রী অবাধ গণতন্ত্রের কথা বললেও সাংবাদিকদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন।’’

সাগর-রুনিসহ অন্যান্য সাংবাদিক হত্যার বিচার না হওয়া পর্যন্ত সাংবাদিক সমাজ রাজপথ ছাড়বেন না বলেও ঘোষণা দেন তিনি।

সোমবার বেলা পৌনে ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় শুরু হওয়া এ সমাবেশে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও জাতীয় প্রেসক্লাবের নেতারা অংশ নেন। এতে প্রেসক্লাবের সামনের ‍রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

সমাবেশে সভাপতিত্ব করছেন বিএফইউজের একাংশের সভাপতি রুহুল আমিন গাজী।

সমাবেশে উপস্থিত রয়েছেন বিএফইউজে’র মহাসচিব শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবদুস শহিদ, সাধারণ সম্পাদক বাকের হোসাইন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।

সর্বশেষ