অবশেষে সাংবাদিকদের ধর্মঘট স্থগিত

রবিবার, ১০/০৩/২০১৩ @ ৫:৪১ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক:
sagor-runi-murderসোমবার সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার বিচার দাবিতে ঘোষিত ২৪ ঘণ্টার ধর্মঘট কর্মসূচী স্থগিত করা হয়েছে। ওই দিন সকাল ৬টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত এই কর্মসূচী পালন করার কথা ছিল।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের (বিএনপি-জামায়াত সমর্থিত) সাধারণ সম্পাদক বাকের হোসাইন ধর্মঘট স্থগিত করা হয়েছে বলে জানান। দেশের বর্তমান পরিস্থিতির কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এদিকে, ঢাকা সাংবাদিক ইউনিয়নের অপর অংশের (আওয়ামী লীগ সমর্থিত) এক শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, তারাও ধর্মঘট কর্মসূচী প্রত্যাহার করেছেন। তবে তারা সোমবারের সমাবেশে যোগ দিচ্ছে না। সমাবেশে যোগ না দেওয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, “বিএনপি-জামায়াত সমর্থিত সাংবাদিক ইউনিয়নের নেতারা বিএফইউজের সভাপতি ইকবাল সোবহান চৌধুরী সম্পর্কে আপত্তিকর ও সম্মানহানীকর মন্তব্য করেছেন। তাই আমরা সমাবেশে যাচ্ছি না।” এমনকি আগামীতে তাদের সঙ্গে যৌথভাবে আন্দোলন করবেন কি না, সে ব্যাপারেও তারা চিন্তা করছেন তারা।

হত্যাকাণ্ডের এক বছর পূর্তিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের মহাসমাবেশ শেষে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি ইকবাল সোবহান চৌধুরী এ ঘোষণা দেন।

সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যার বিচার, সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত এবং মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার দাবিতে বিএফইউজে, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) যৌথভাবে এ মহাসমাবেশের আয়োজন করে।