সংবাদ শাখায় শীর্ষে এনটিভি

শনিবার, মার্চ ৯, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক:
এনটিভি সংবাদের কাছে ধরাশায়ী এখন এটিএন বাংলা সংবাদ। গত কয়েক সপ্তাহের টিআরপি বিশ্লেষণে দেখা যাচ্ছে এটিএন বাংলা সংবাদের আগের সেই আধিপত্য আর নেই। ধারাবাহিকভাবে চ্যানেলটি আর সংবাদ শাখায় শীর্ষে থাকতে পারছে না।

n tvসর্বশেষ প্রকাশিত টিআরপির (সপ্তাহ ৯, ২৩ ফেব্রুয়ারি- ১ মার্চ) টিআরপির জিপিআই (জেনরে পারফরমেন্স ইনডেক্স) জানাচ্ছে সংবাদ শাখায় শীর্ষে রয়েছে এনটিভি। সংশ্লিষ্ট সপ্তাহে চ্যানেলটির রেকর্ডকৃত জিপিআই ২১৩ শতাংশ। অন্যদিকে, এটিএন বাংলা সংবাদের জিপিআই রেকর্ড করা হয়েছে ১৮৬ শতাংশ। এটি রয়েছে ২ নম্বরে।

এদিকে, চলতি বছরের চতুর্থ থেকে অষ্টম সপ্তাহ পর্যন্ত টিআরপিতে সংবাদ শাখায় এটিএন বাংলার তুলনায় সংবাদ শাখায় বেশ খানিকটা এগিয়ে রয়েছে।
চতুর্থ সপ্তাহে ২৩০ শতাংশ জিপিআই নিয়ে এনটিভি ছিল তালিকার শীর্ষে। এটিএন বাংলা সংবাদের জিপিআই ছিল ১৮০ শতাংশ। এটি ছিল ৩ নম্বরে।

পঞ্চম সপ্তাহে ২৫২ শতাংশ জিপিআই নিয়ে এনটিভি ছিল সংবাদ শাখায় শীর্ষে। এটিএন বাংলা ওই সপ্তাহেও ছিল ৩ নম্বরে। রেকর্ডকৃত জিপিআই ছিল ১৩৭ শতাংশ।

২৪৫ শতাংশ জিপিআই নিয়ে ষষ্ঠ সপ্তাহেও এনটিভি সংবাদ ছিল তালিকার শীর্ষে। ১৫১ শতাংশ জিপিআই নিয়ে তালিকায় ৩ নম্বর অবস্থান নেয় এটিএন বাংলা।

তবে সপ্তম সপ্তাহে সংবাদ শাখায় শীর্ষে চলে আসে এটিএন বাংলা। এর জিপিআই ছিল ২২২ শতাংশ। ১৭১ শতাংশ জিপিআই নিয়ে ওই সপ্তাহে ৩ নম্বরে নেমে আসে এনটিভি।

অষ্টম সপ্তাহে আবার শীর্ষস্থান দখল করে নেয় এনটিভি। এর রেকর্ডকৃত জিপিআই ছিল ২১৫ শতাংশ। ওই সপ্তাহে এটিএন বাংলা নেমে আসে ২ নম্বরে। এর জিপিআই ছিল ২১১ শতাংশ।

দীর্ঘসময় ধরে এটিএন বাংলা সংবাদ শাখায় শীর্ষে অবস্থান করলেও এখন আর চ্যানেলটি ধারাবাহিকতা রক্ষা করতে পারছে না। বিশেষ করে গণজাগরণ মঞ্চ যাত্রা শুরুর পর থেকে এটিএন বাংলা সংবাদে পিছিয়ে পড়েছে বলে পর্যবেক্ষক মহল মনে করছেন। এটিএন বাংলার সংবাদ বিভাগের নেতৃত্ব দিচ্ছেন জ ই মামুন। এনটিভির সংবাদ বিভাগের দায়িত্ব রয়েছেন খায়রুল আনোয়ার মুকুল।