মাহমুদুরকে গ্রেপ্তারের গুজব

শনিবার, ০৯/০৩/২০১৩ @ ৬:৩৭ পূর্বাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক:
mahmudur rahmanদৈনিক আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের গুজব ছড়িয়ে পড়ে শুক্রবার রাতে। তবে পত্রিকাটির তরফে জানানো হয়েছে, তিনি আমার দেশ-কার্যালয়ে অবস্থান করছেন।

রাজধানীর কারওয়ান বাজারে বিএসইসি ভবনে অবস্থিত আমার দেশ কার্যালয়ের আশেপাশে সাদা পোশাকদারী বা কোন পুলিশও অবস্থান করছে না।

বৃহস্পতি রাত আড়াইটার পরে কারওয়ান বাজার এলাকা থেকে র‌্যাব-২ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর শাখার সহকারী সেক্রেটারি সেলিম উদ্দিন ও উত্তরা থানা শাখার আমীর মাহমুদুর রহমানকে গ্রেপ্তার করে।

এখবর গণমাধ্যমে প্রচারিত হলে শুক্রবার সকাল থেকেই সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকের মাধ্যমে আমার দেশ-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের গুজব ছড়িয়ে পড়ে।

শুক্রবার রাত ৯টার দিকে এই গুজবকে কেন্দ্র করে চট্টগ্রামের হাটহাজারীতে বিপুল সংখ্যক মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় জনতা বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা মাহমুদুর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদে শনিবার হরতালের কর্মসূচিও ঘোষণা করেন।

পরে দৈনিক আমার দেশ-এর ঢাকা কার্যালয় থেকে ফোন করে মাহমুদুর রহমানের গ্রেপ্তারে না হওয়ার বিষয়টি বিক্ষুব্ধ জনতাকে নিশ্চিত করা হয়। এরপর তারা যার যার বাসা-বাড়িতে ফিরে যান।

এ ব্যাপারে হাটহাজারীর মুসলিম যুব পরিষদের আহ্বায়ক জাকারিয়া নোমান জানান, ‘মাহমুদুর রহমান গ্রেফতার হয়েছেস এমন খবর ছড়িয়ে পড়লে হাটহাজারীর ধর্মপ্রাণ মুসলমানরা রাস্তায় নেমে আসে।’

তবে বিষয়টি গুজব বলে নিশ্চিত হওয়ার পর ধর্মপ্রাণ মুসলমান ও হাটহাজারী মাদ্রাসার শিৰক-শিক্ষার্থীরা নিজ নিজ মাদ্রাসা ও গৃহে চলে যায়, জানান জাকারিয়া।

সর্বশেষ