সাংবাদিকদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৪

বৃহস্পতিবার, মার্চ ৭, ২০১৩

প্রেসবার্তাডটকম প্রতিবেদন:
tv mediaরাজধানীর বাসাবোতে হরতালবিরোধী মিছিলের ছবি ও ফুটেজ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বিভিন্ন মিডিয়ার চারজন সাংবাদিক আহত হয়েছেন।

আহতরা হলেন- চ্যানেল২৪ এর রিপোর্টার রাশেদ নিজাম, সময় টিভির সাইফুল রুদ্র, এটিএন নিউজের ক্যামেরা পারসন গিয়াসউদ্দিন মামুন ও একটি অনলাইন নিউজ পোর্টালের ফটো সাংবাদিক ইমরান হোসেন।

বৃহস্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটের দিকে বাসাবোর সবুজবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা বলেন, ‘বাসাবো থেকে হরতালের বিরুদ্ধে একটি মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় মিছিলের ছবি তুলতে এগিয়ে যান ফটো সাংবাদিক ইমরান। তখন মিছিলকারীরা তার ওপর হামলা চালিয়ে ক্যামেরাটি ভেঙে ফেলে।’

এ ঘটনার ফুটেজ নেয়ার জন্য এগিয়ে যান এটিএন নিউজের ক্যামেরা পারসন গিয়াসউদ্দিন মামুন। তার ওপরও হামলা চালিয়ে ক্যামেরা কেড়ে নেয় ছাত্রলীগ কর্মীরা। একই সময় চ্যানেল আইয়ের ক্যামেরাও নিয়ে যায় তারা।

এসময় অন্য মিডিয়া কর্মীরা এগিয়ে এলে তাদের ওপর হামলা চালানো হয়।

পরে এটিএন নিউজ, চ্যানেল আই ও মাছারাঙ্গা টিভির ক্যামেরা ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে আটকে রাখা হয়। কিছুক্ষণ পর মেমোরি কার্ড রেখে ক্যামেরাগুলো ফেরত দেয় তারা।

আহতরা আরও অভিযোগ করেন, ‘ঘটনার সময় সুবজবাগ থানায় ফোন দিলেও কোনো পুলিশ সাহায্যের জন্য এগিয়ে আসেনি।’

ছাত্রলীগের অভিযোগ, সাংবাদিকরা পিকেটারদের গাড়ি পোড়ানো, কককেল ফুটানোর ফুটেজ না নিয়ে হরতাল বিরোধী মিছিলে ফুটেজ প্রচার করে।