অনুমোদনের আগেই ক্যামব্রিয়ান টিভির কার্যক্রম শুরু

রবিবার, ফেব্রুয়ারি ২৪, ২০১৩

প্রেসবার্তাডটকম ডেস্ক:
tvদীর্ঘদিন ধরে অনুমোদনের অপেক্ষায় রয়েছে বেশ কিছু টিভি চ্যানেল। কর্তৃপক্ষের অনুমোদন নেই বলে কার্যক্রম শুরু করতে পারছে না তারা। অথচ কর্তৃপক্ষের অনুমতি না নিয়েও এরইমধ্যে বন্ধ হয়ে যাওয়া একটি টিভি চ্যানেলের অফিসে কার্যক্রম শুরু করেছে ক্যামব্রিয়ান টিভি।

বিভিন্ন সূত্র জানাচ্ছে, এই মুহূর্তে সরকারি অনুমোদনের অপেক্ষায় যে টিভি চ্যানেলগুলো রয়েছে তার মধ্যে ক্যামব্রিয়ান অন্যতম। ক্যামব্রিয়ান স্কুল ও কলেজ যারা পরিচালনা করেন তারাই এ চ্যানেলটির জন্য আবেদন করেছেন। কিন্তু এখনও পর্যন্ত কর্তৃপক্ষের অনুমোদন পাননি তারা। কিন্তু তারপরও বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বন্ধ হয়ে যাওয়া চ্যানেল ওয়ান-এ কার্যক্রম শুরু করেছে ক্যমাব্রিয়ান টিভি।

এরইমধ্যে চ্যানেলটি বেশ কিছু নির্মাতাকে অনুষ্ঠান নির্মাণের জন্য নিয়োগ দিয়েছে। চ্যানেল ওয়ান-এর গুলশানের অফিসে বসে, চ্যানেলটির কারিগরি সুবিধা নিয়ে তারা অনুষ্ঠানও নির্মাণ করছেন। এরইমধ্যে বেশকিছু অনুষ্ঠানও তৈরি হয়েছে বলে জানা গেছে।

ক্যামব্রিয়ান টিভি দেশের প্রথম শিক্ষামূলক টিভি চ্যানেল হিসেবে যাত্রা শুরু করতে চায়। স্কুল ও কলেজের বিভিন্ন শ্রেণীর বিভিন্ন পড়াশোনা এই চ্যানেলটি তুলে ধরার চেষ্টা করবে।

উদ্যোগটি প্রসংশনীয় হলেও শুরুতেই ক্যামব্রিয়ান কর্তৃপক্ষ নানা প্রশ্নের জন্ম দিয়েছে। অনুমোদন ছাড়া এবং অন্য একটি টিভি চ্যানেলের কারিগরি সুবিধা নিয়ে কোনো টিভির কার্যক্রম আদৌ শুরু করা যায় কি না সে প্রশ্নও করছেন কেউ কেউ।

সূত্র: নতুন বার্তা