মাহমুদুর রহমানকে গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

শুক্রবার, ফেব্রুয়ারি ২২, ২০১৩

প্রেসবার্তাডটকম প্রতিবেদন:
আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে গ্রেফতারে ২৪ ঘন্টা সময় বেঁধে দিলো শাহবাগের গণজাগরণ মঞ্চ। না হলে আমার দেশ কার্যালয় গুঁড়িয়ে দেয়ার হুমকিও দেয়া হয়েছে।
image_12789_0
ইসলামী সমমনা দলকে সহিংসতায় উস্কানি দেয়ার অভিযোগে শুক্রবার রাত পৌনে আটটার দিকে এ আল্টিমেটাম দেন আন্দোলনের নেতৃত্বাধীন সংগঠন ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্কের আহ্ববায়ক ইমরান এইচ সরকার।
তিনি বলেন, “আমার দেশ পত্রিকা আর মাহমুদুর রহমান দেশকে উগ্র ধর্মীয় জঙ্গিবাদের নিয়ে যাচ্ছে। তার আচরণ দেশোদ্রোহী। এই মাহমুদুর রহমানের কারণে আজ (শুক্রবার) দুইজন নিহত ও সাংবাদিকরা আহত হয়েছেন। তাকে ২৪ ঘণ্টার মধ্যেই গ্রেফতার করতে হবে।”

ইমরান বলেন, “শাহবাগ থেকে কারওয়ান বাজার বেশি দূরে নয়। সরকার মাহমুদুর রহমানকে গ্রেফতার না করলে আগামীকাল (শনিবার) আমার দেশ কার্যালয় গুঁড়িয়ে দেয়া হবে।”

পরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমও মাহমুদুর রহমানকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানান। গত বৃহস্পতিবারের মহাসমাবেশেও মাহমুদুর রহমানকে গ্রেফতারের দাবি জানান নাজমুল।

এছাড়া গণজাগরণ মঞ্চ থেকে বারবার আন্দোলনকারীরা মাইকে বলছেন, “কাল (শনিবার) সন্ধ্যার মধ্যেই মাহমুদুর রহমানকে গ্রেফতার করতে হবে।”