বর্তমান সরকারের আমলে ১৪ সাংবাদিক খুন

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২১, ২০১৩

প্রেসবার্তাডটকম প্রতিবেদন:
coxsসাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের দ্বিবার্ষিক কাউন্সিল ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজী বলেছেন “এই সরকারের আমলে ১৪ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। কিন্তু বিচার হয়নি। দুই হাজার সাংবাদিককে নির্যাতন করা হয়েছে। কোন বিচার পাওয়া যায়নি। কক্সবাজারে দুইজন সাংবাদিক মিথ্যা মামলায় কারাগারে বন্দি জীবনযাপন করছেন।”
তিনি বলেন, “যারা সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাসী নয়, তারা বাংলাদেশের স্বাধীনতায়ও বিশ্বাসী নয়। আর যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাসী নয় তাদের দাবির সাথে সাংবাদিকরাও একমত নয়। যে দেশে সাংবাদিকদের স্বাধীনতা থাকে না, সেদেশে গণতন্ত্র থাকে না।”
বিএফইউজে নেতা আগামী ২৮ ফেব্রুয়ারির সাংবাদিক মহাসমাবেশ ও ১১ মার্চের সাংবাদিকদের ধর্মঘটে যোগ দেয়ার আহবান জানিয়ে বলেন “আমরা রাজনীতির উর্ধ্বে থাকতে চাই। যারা সংবাদপত্রের পাশে দাঁড়াতে চায় না তাদের মুখোশ উম্মোচন করতে হবে। নব্য এই ফ্যাসিবাদকে হটিয়ে প্রমাণ করতে হবে সাংবাদিকরা পারেন।”
সম্মেলন শেষে কাউন্সিলে ইউনিয়নের আগের কমিটিকে পুনরায় নির্বাচিত করা হয়। এছাড়া সদস্য হিসাবে নতুন একজনকে অন্তর্ভুক্ত করা হয়। নবনির্বাচিতরা হলেন সভাপতি বদিউল আলম, সাধারণ সম্পাদক জিএএম আশেক উল্লাহ, সহ-সভাপতি আতাহার ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক আহমদ গিয়াস, কোষাধ্যক্ষ মমতাজউদ্দিন বাহারী এবং সদস্য আনছার হোসেন। এছাড়াও সাংবাদিক ইউনিয়ন, কক্সবাজার কল্যাণ তহবিল ও সাংবাদিক ইউনিয়ন, কক্সবাজার আবাসন সমবায় সমিতি নামে নতুন দুটি উপ-কমিটি গঠন করা হয়েছে। কল্যাণ তহবিল কমিটির কর্মকর্তারা হলেন সভাপতি এস এম আমিনুল হক চৌধুরী, সদস্য সচিব এম আর মাহবুব, কোষাধ্যক্ষ সাইফুর রহিম শাহীন ও সদস্য আজাদ মনসুর এবং আবাসন সমবায় সমিতির কর্মকর্তাদের মধ্যে আছেন সভাপতি ইকরাম চৌধুরী টিপু, সদস্য সচিব সাঈদ জালাল উদ্দিন, নির্বাহী সদস্য ইব্রাহিম খলিল মামুন।