সাংবাদিক সুমন মাহবুব আক্রান্ত

বুধবার, ২০/০২/২০১৩ @ ৮:৩৭ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক:
যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে আন্দোলনের কেন্দ্রস্থল শাহবাগ থেকে বাড়ি ফেরার পথে আক্রান্ত হয়েছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিক সুমন মাহবুব।
sumon mahbubমঙ্গলবার রাত ১টার দিকে বনানীর ঢাকা গেইটের কাছে একটি প্রাইভেটকার মোটরসাইকেল আরোহী সুমনকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে দুই হাত ও পায়ে আঘাত পান তিনি।

জামায়াত নিষিদ্ধ করার বিষয়ে একটি অনলাইন জরিপ নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে বিভিন্নভাবে হুমকি আসার দুই দিনের মাথায় এ ঘটনা ঘটল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধানমন্ত্রীর কার্যালয় প্রতিবেদক সুমন মাহবুব সংসদের খবরও নিয়মিত সংগ্রহ করেন।

তিনি বলেন, “একটা গাড়ি পেছন থেকে আসছে বুঝতে পেরে আমি মোটরসাইকেলের গতি কমিয়ে রাস্তার বাঁ পাশে সরে যাই। কিন্তু গাড়িটিও গতি কমিয়ে পেছন থেকে আমার মোটারসাইকেল ধাক্কা দিলে আমি ছিটকে পড়ি।”

৩৯ বছর বয়সী এই সাংবাদিক মনে করছেন, বিষয়টি পুরোপুরি পরিকল্পিত।
“আমি দীর্ঘদিন ধরে মোটারসাইকেল চালাই। প্রতিদিনই আমাকে এ দিক দিয়ে উত্তরার বাসায় যওয়া আসা করতে হয় বলে রাস্তা সম্পর্কেও খুব ভাল ধারণা আমার আছে। ঘটনাটা যেভাবে ঘটেছে, তা মোটেও দুর্ঘটনা নয়।”

এ বিষয়ে থানায় অভিযোগ জানানোর প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

শাহবাগে গত ৫ ফেব্রুয়ারি আন্দোলন শুরুর পর অন্য সাংবাদিকদের মতো পেশাগত প্রয়োজনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ প্রতিবেদক সুমনকেও প্রায় প্রতিদিনই সেখানে যাওয়া আসা করতে হয়েছে। সুতরাং কেউ চাইলেই তার গতিবিধির ওপর নজর রাখতে পারে বলে মনে করেন তিনি।

তিনি জানান, হুমকির বিষয়টি ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। সূত্র: বিডিনিউজ।

সর্বশেষ