পর্যবেক্ষক কার্ড না দেয়ায় অবস্থান ধর্মঘট

মঙ্গলবার, জানুয়ারি ৭, ২০১৪

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

কিশোরগঞ্জ(০৭ জানুয়ারি ২০১৪)- ১০ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জে পর্যবেক্ষক কার্ড না দেয়ার প্রতিবাদে মুখে কালোকাপড় বেঁধে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে জেলায় কর্মরত সংবাদকর্মীরা। এসময় তারা তাদের ক্যামেরা মাটিতে রেখে এ ঘটনার প্রতিবাদ জানান।

মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়েছে।

কর্মসূচিতে অংশগ্রহণকারী সংবাদকর্মীদের অভিযোগ, অখ্যাত ও অপরিচিতসহ শতাধিক ব্যক্তিকে সাংবাদিক পরিচয়ে পর্যবেক্ষক কার্ড দেয়া হলেও মূল ধারার অন্তত দশ সাংবাদিক কার্ড পাননি। অথচ ছবি ও নিয়োগপত্রসহ নিয়ম মোতাবেক তারা রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেছিলেন।

কর্মসূচিতে এনটিভির জেলা প্রতিনিধি আ্যাডভোকেট মারুফ আহমেদ বলেন, ‘দীর্ঘ বিশ বছর ধরে সাংবাদিকতা করে আসছি। কার্ড না পাওয়ার মতো ন্যাক্কারজনক ঘটনা আগে ঘটেনি।’

অংশগ্রহণকারী আরটিভির জেলা প্রতিনিধি ও কিশোরগঞ্জ প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক সাইফুল মালেক চৌধুরী বলেন, ‘সাংবাদিক পরিচয়ে অখ্যাত অনেককে কার্ড দেয়া হলেও আমাদের না দেয়ার ঘটনা অত্যন্ত দুঃখজনক। এ ব্যাপারে কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করেও কোনো সদুত্তর পাইনি।’

দুপুর ১টার দিকে জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) আ্যাডভোকেট শাহ আজিজুল হক ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ্যাডভোকেট আতাউর রহমান কর্মসূচিস্থলে উপস্থিত হয়ে এ কর্মসূচির সঙ্গে সংহতি প্রকাশ করেছেন।

এ ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে ভবিষ্যতে আর যেন কোনো সাংবাদিক হয়রানির শিকার না হয় তার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা।