‘দ্য রিপোর্ট’ এর যাত্রা শুরু

শুক্রবার, জানুয়ারি ৩, ২০১৪

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

TheReport24.comlogo(৩ জানুয়ারি ২০১৪)- যাত্রা শুরু করলো অনলাইন নিউজ পোর্টাল ‘দ্য রিপোর্ট ২৪.কম’। শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর প্রেসক্লাবে এর উদ্বোধন করা হয়।

দ্য রিপোর্ট ২৪. কম এর সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, ডিআরইউ এর সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

দ্য রিপোর্ট ২৪.কম এর সম্পাদক তৌহিদুল ইসলাম মিন্টু বলেন, বর্তমান প্রেক্ষাপটে সাংবাদিকতার নিরপেক্ষ জায়গা অনেকটা নষ্ট হয়ে গেছে। পাঠককে সঠিক খবর জানাতে ও নিরপেক্ষতার জায়গা নিশ্চিত করতেই আমাদের আগমন।

তিনি আরও বলেন, আমাদের এই প্রতিষ্ঠানটি দুই শতাধিক মানুষের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে। মানুষকে মানুষের সঙ্গে একসূত্রে গেঁথে সমস্ত দুনিয়াকে একগ্রামে পরিণত করার স্বপ্নকে মূর্ত করে তুলতে অনলাইন মিডিয়া নেতৃত্ব দিচ্ছে ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমরা সেই জায়াগায় আমাদেরকে দেখতে চাই।

অনুষ্ঠানে জানানো হয়, এই নিউজ পোর্টালে অন্যান্য সুবিধার পাশাপাশি ইন্টারনেট ভিত্তিক টেলিভিশন বা আইপি টিভি রয়েছে। যার মাধ্যমে পাঠক ও দর্শকরা টিভি সংবাদ বিশেষ সময়ে লাইভ দেখতে পারবেন।

প্রসঙ্গত দ্য রিপোর্ট টুয়েন্টিফোর পরীক্ষামূলকভাবে যাত্রা শুরু করে ২০১৩ সালের ১ ডিসেম্বর। এর আগে ইন হাউস নিউজ আপ করা শুরু হয় অক্টোবরের প্রথমদিকে। আর আনুষ্ঠানিক যাত্রা শুরু করছে ২০১৪ সালের ৩ জানুয়ারি।

উপদেষ্টা সম্পাদক হিসেবে আছেন ফকির শওকত, আছেন দুইজন বার্তা সম্পাদক। ইংরেজি সংস্করণে মো. আল আমিন ও বাংলা সংস্করণে হোসেন শহীদ মজনু।

যুগ্ম সম্পাদক আমিরুল ইসলাম নয়ন, চিফ রিপোর্টার এমএকে জিলানী, আউটপুট এডিটর মো. সালাউদ্দিন, স্পোটর্স এডিটর আরিফ সোহেল, বিজনেস এডিটর সোহেল রহমান, সাহিত্য ও ধর্ম পাতার সম্পাদক কবি মহিউদ্দিন মোহাম্মদ, ডেস্কের দুই ইনচার্জ জসীম উদ্দিন মজুমদার ও মনোজ কুমার দে, সিনিয়র সাব এডিটর ও মফস্বল এডিটর আবু রাসেল ।