সংবাদ পরিবেশনের দায়িত্বে পুলিশ

বুধবার, জানুয়ারি ১, ২০১৪

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

DMPnews_logo(০১ জানুয়ারি ২০১৪)- এবার সংবাদ পরিবেশনের দায়িত্ব নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সংবাদ পরিবেশনের জন্য নিয়োগ দেয়া হয়েছে বেশকিছু পেশাদার সাংবাদিক।

বুধবার বিকেল ৪টায় ডিএমপির মিডিয়া সেন্টারে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে ‘ডিএমপি নিউজ’ নামে অনলাইন নিউজ পোর্টালটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন কমিশনার বেনজির আহমেদ। dmpnews.org ক্লিক করলে পাঠকরা এ পোর্টালটি পড়তে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কমিশনার বেনজীর আহমেদ বলেন, এই অনলাইন নিউজ পোর্টালের ফলে মিডিয়ার সাথে আমাদের যে মেল বন্ধন তা আরো শক্তিশালী হবে। সেই সঙ্গে নাগরিকরা সরাসরি আমাদের নিউজ দেখতে পারবেন। চেষ্টা করা হচ্ছে এই পোর্টালে যারা আসবেন তার যে নিউজের চাহিদা রয়েছে তা মেটাতে সব ধরণের বিষয়গুলো সন্নিবেশিত থাকবে। যাতে করে পাঠক তার অনলাইন পত্রিকা পড়ার যে ন্যূনতম প্রয়োজন সেটা এখান মেটাতে পারেন।

গুরুত্বসহকারে সব সংবাদ প্রকাশ করা হবে জানিয়ে তিনি বলেন, এই সাইটটিতে অপরাধ, ট্রাফিক আপডেটসহ জাতীয় ও আন্তর্জাতিক সংবাদগুলো গুরুত্বের সাথে প্রকাশ করা হবে। সাংবাদিকতা বা পত্রিকা পরিচালনার কাজ সাংবাদিকরাই করবে, সে কারণে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যারা পেশাদার সাংবাদিক তাদেরকে এর সাথে যুক্ত করা হবে। যাতে করে যারা পাঠক তিনি মিডিয়া কর্মীই হোন বা সাধারণ নাগরিকই হন তাদের প্রত্যেকের যে প্রয়োজন সেটা এখান থেকে পেতে পারেন এবং আমরা চেষ্টা করবো এটা যেন অবজেক্টিভ হয়। অবজেক্টিভ হলে এটি পাঠক প্রীয়তা পাবে।

তিনি আরো বলেন, আমরা নাগরিক বান্ধব কাজ করতে চাই। আগামী ৫ জানুয়ারির পর ঢাকা শহরের জন্য একটি সিকিউরিটি এ্যাপস করবো। যাতে নাগরিকরা নিরাপত্তার ক্ষেত্রে আরো বেশি করে ইন্টারনেট ব্যবহার করতে পারেন। আমাদের দৃঢ় বিশ্বাস এই এ্যাপস চালু হলে নাগরিকদের জন্য যে সেবা রয়েছে সেটা বেশি জনপ্রিয় হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত কমিশনার আবদুল জলিল, জয়েন্ট কমিশনার মো. মনিরুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (ডিবি, দক্ষিণ) কৃষ্ণপদ রায়, উপ-পুলিশ কমিশনার (ডিবি, পূর্ব) মো. জাহাঙ্গীর হোসেন মাতুব্বর, উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স) মো. মাসুদুর রহমানসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।

এই অনলাইন নিউজ পোর্টালে যে সুবিধাসমূহ পাওয়া যাবে তা হলো, অপরাধ বিষয়ক তাৎক্ষণিক সকল সংবাদ, ট্রাফিক বিষয়ক সকল সংবাদ, জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ, খেলাধুলা ও বিনোদন বিষয়ক সংবাদ।

এছাড়াও অসনাক্ত মৃত ব্যক্তির ছবি নিয়মিত এখানে প্রকাশ করা হয়। এখানে নিখোঁজ ও প্রাপ্তি সংবাদও বিশেষ গুরুত্বের সাথে প্রচার করা হয়। যাতে করে সাংবাদিকরা তাদের চাহিদা মাফিক তথ্যাদি এখান থেকে সংগ্রহ করতে পারেন।

এখানে গুরুত্বপূর্ণ যে কোন ব্রিফিং এর ভিডিও ফুটেজ পাওয়া যাবে। এ ক্ষেত্রে কোন সাংবাদিক কোন ব্রিফিং-এ অনুপস্থিত থাকলেও এখান থেকে তিনি তথ্য সংগ্রহ করতে পারবেন।