গ্রেফতার আতঙ্কে ভুগছি: এবিএম মূসা

বৃহস্পতিবার, ১২/১২/২০১৩ @ ১০:১২ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

প্রবীণ সাংবাদিক এবিএম মূসা।

প্রবীণ সাংবাদিক এবিএম মূসা।

(১২ ডিসেম্বর ২০১৩)- “আমি গ্রেফতার আতঙ্কে ভুগছি, যেকোনো সময়ে আমাকে গ্রেফতার করা হতে পারে।”

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘টেলিভিশন টক-শো: সরকারের নিয়ন্ত্রণ প্রসঙ্গে নাগরিক উদ্বেগ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রবীণ সাংবাদিক এবিএম মূসা এ কথা বলেন।

এবিএম মূসা অভিযোগ করে বলেন, “স্বাধীন মত প্রকাশে সরকার প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিধিনিষেধ আরোপ করেছে। এজন্য বিভিন্ন চ্যানেলের টকশো নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। এটা সম্পূর্ণ অগণতান্ত্রিক ও অসাংবিধানিক।”

মুক্ত মতামতের কারণে সরকারের শীর্ষ ব্যক্তিরা বিরাগ, বিরক্তি, অসন্তষ্টি এবং অশোভন আচরণ করছেন উল্লেখ করে এবিএম মূসা বলেন, “সরকারের সমালোচনাকারী কিছু রাজনৈতিক বিশ্লেষককে টকশোতে আমন্ত্রণ না জানাতে চ্যানেলগুলোর ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে। এর আগেও কয়েকজন রাজনৈতিক বিশ্লেষকদের ওপর আক্রমণ হয়েছিল, বর্তমানেও সেটি অব্যাহত রয়েছে।”

আলোচনায় আরো অংশ নেন সংবিধান বিষেশজ্ঞ ও বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক, সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল, নিউএজ-এর সম্পাদক নুরুল কবির, মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, আমাদের অর্থনীতির সম্পাদক নাইমুল ইসলাম খান প্রমুখ।