কলমের মাধ্যমে সাংবাদিক নির্যাতনের জবাব

বুধবার, ১১/১২/২০১৩ @ ৮:২৫ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

sagor-runi- somabesh(১১ ডিসেম্বর ২০১৩)- ‘রাজনৈতিক কর্মসূচীর নামে গণমাধ্যম কর্মীদের ওপর নির্যাতন চালানো হলে কলমের মাধ্যমে তার জবাব দেওয়া হবে’ মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সাগর-রুনি হত্যাকারিদের গ্রেফতার ও হরতালে গণমাধ্যম-সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ’ শীর্ষক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

বিরোধীদলকে উদ্দেশ্যে করে তিনি বলেন, ‘আপনারা বোমা মেরে মানুষ হত্যা করবেন আর আমরা কলম দিয়ে দেশের মানুষকে জাগ্রত করবো। আমাদের পূর্বসূরীরা দেশের গণতন্ত্রের জন্য, অসাম্প্রদায়িকতা প্রতিষ্ঠার জন্য রাজপথে একত্রিত হয়েছিল। তাদের উত্তরসূরী হিসেবে একই উদ্দেশ নিয়ে আমরাও কলম, কণ্ঠ ও রাজপথে আন্দোলন চালিয়ে যাবো।’

সাগর-রুনি হত্যাসহ এ পযর্ন্ত যতো সাংবাদিকে হত্যা করা হয়েছে তাদের বিচার দাবি করে ইকবাল সোবহান চৌধুরী বলেন, ‘শুধু সাংবাদিক হত্যা নয়, যারা রাজনীতির নামে মানুষ পুড়িয়ে হত্যা করছে তাদের বিচারও করতে হবে সরকারকে।’

ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন- প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান, ডিইউজের সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম-মহাসচিব সাইফুল ইসলাম তালুকদার ও বিএফইউজের একাংশের সাধারণ সম্পাদক আবদুল জলিল ভূঁইয়া প্রমুখ।