ডিইউজে নির্বাচন ৩০ জানুয়ারি

মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৩

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

duj(১০ ডিসেম্বর ২০১৩)- ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বুধবার সংগঠনটির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল মোতাবেক নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী বছরের ৩০ জানুয়ারি।

সংগঠনের সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক শাবান মাহমুদের পাঠানো ফ্যাক্সবার্তায় এ বিষয়ে বিস্তারিত জানানো হয়।

এতে জানানো হয়, ২০১৪ সালের ৩০ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় প্রেস ক্লাবে ভোটগ্রহণ হবে। আর ২৯ জানুয়ারি হবে দ্বি-বার্ষিক সাধারণ সভা।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২৩ ডিসেম্বরের মধ্যে চাঁদা পরিশোধ, ২৪ ডিসেম্বরের মধ্যে ইউনিট নির্বাচন সম্পন্ন, ২৮ ডিসেম্বর খসড়া ভোটার তালিকা প্রকাশ, ৩০ ডিসেম্বরের মধ্যে আপত্তি পেশ, ৪ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, মনোনয়ন পত্র বিক্রি শুরু- ৬ জানুয়ারি, ৮ জানুয়ারির মধ্যে মনোনয়নপত্র দাখিল, ১০ জানুয়ারি খসড়া প্রার্থী তালিকা প্রকাশ, প্রার্থী তালিকা সম্পর্কে আপত্তি পেশ ১২ জানুয়ারি এবং ১৫ জানুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহার শেষে ১৮ জানুয়ারি চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতির ওপর নির্ভর করে ডিইউজে’র কার্যনির্বাহী পরিষদ কর্তৃক নির্বাচনী তফসিল পরিবর্তন করা হতে পারে বলেও এতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১২ সালের ৩০ জানুয়ারি অনুষ্ঠিত বর্তমান কমিটির নির্বাচনে ইউনিয়নের মোট দুই হাজার ৭১৮ ভোটারের মধ্যে ১হাজার ৭২৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এতে সভাপতি পদে ওমর ফারুক ৭১৭ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক ইনকিলাবের জাকারিয়া কাজল (প্রাপ্ত ভোট ৫০৬)। সাধারণ সম্পাদক পদে শাবান মাহমুদ সর্বাধিক ১ হাজার ৭১ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রহমান মুস্তাফিজ।