বীর বাহাদুরের হুমকির প্রতিবাদে সাংবাদিকদের নিন্দা প্রস্তাব

মঙ্গলবার, ২২/১০/২০১৩ @ ৫:১২ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

বীর বাহাদুর

বীর বাহাদুর

(২২ অক্টোবর ২০১৩)- সংবাদ প্রকাশের জের ধরে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপি কর্তৃক ধারাবাহিক হুমকি ও সাংবাদিকদেরকে অসহযোগিতার প্রতিবাদে নিন্দা প্রস্তাব এনেছেন বান্দরবানের সাংবাদিকরা।

মঙ্গলবার সকালে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে এক প্রতিবাদ সভায় এ নিন্দা প্রস্তাব আনা হয়।

সভায় সমকাল প্রতিনিধি উজ্জ্বল তঞ্চঙ্গ্যা, দৈনিক জনকন্ঠ ও সময় টিভি প্রতিনিধি এস. বাসু দাশ, ভোরের কাগজ প্রতিনিধি মংসানু মারমা, এনটিভি ও সুপ্রভাত বাংলাদেশ প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, বৈশাখী টিভি’র প্রতিনিধি জহির রায়হান ও চ্যানেল টোয়েন্টিফোর প্রতিনিধি ফরিদুল আলম সুমন তাদের সাথে বিভিন্ন সময়ে বীর বাহাদুরের অসৌজন্যমূলক আচরন ও হুমকি-ধমকির ঘটনা তুলে ধরেন।

সম্প্রতি জেলা আওয়ামী লীগের চলমান রাজনীতি বিষয়ে দৈনিক সুপ্রভাত বাংলাদেশ- এ সংবাদ প্রকাশের জের ধরে বীর বাহাদুর মোবাইল ফোনে পত্রিকাটির প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ারকে হাত-পা ভেঙ্গে দেবার হুমকি দেন। এছাড়া গত সোমবার নির্বাচন সংক্রান্ত একটি সংবাদের জন্যে বক্তব্য নিতে গেলে চ্যানেলটোয়েন্টিফোরের প্রতিনিধির সাথেও তিনি অশোভন আচরন করেন।

‘সাংবাদিকরা সব লাট সাহেব’ উল্লেখ করে তিনি বলেন, ‘আমি এমপি ইলেকশানই করবোনা, আমার বক্তব্য নিয়ে কি হবে। তোর চেয়ে অনেক বড় বড় চ্যানেলের সাংবাদিককে আমি বক্তব্য দেইনা’।

সাংবাদিকরা অভিযোগ করেন, বিভিন্ন সময়ে সংবাদ প্রকাশের জের ধরে তিনি স্থানীয় সাংবাদিকদেরকে প্রকাশ্য সভা-সমাবেশে কটুক্তি করেন এবং সংবাদের প্রয়োজনে তাঁর কাছ থেকে কোনো সময় বক্তব্য কিংবা মতামতও পাওয়া যায়না। উক্ত প্রতিবাদ সভায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ২০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

সর্বশেষ