চট্টগ্রাম প্রেস ক্লাবে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

শনিবার, অক্টোবর ১২, ২০১৩

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

mujib-mural(১২ অক্টোবর ২০১৩)- চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ সম্বলিত মুক্তিযুদ্ধের টেরাকোটা ম্যুরালের উদ্বোধন করেছন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল সোয়া ১১টার দিকে ফলক উন্মোচন করে এ ম্যুরালের উদ্বোধন করেন তিনি।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তিকে ক্ষমতায় আনতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। পরে আলী আব্বাস মুনাজাত পরিচালনা করেন। প্রেস ক্লাবের পক্ষ থেকে সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী প্রধানমন্ত্রীকে সদ্য উদ্বোধনকৃত ম্যুরালের একটি তৈল চিত্র উপহার দেন।

এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফসারুল আমিন, শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, পরিবেশ ও বন মন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, চট্টগ্রাম এডিটরস কাউন্সিলের সভাপতি ও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহীদ উল আলম।

চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ সম্বলিত মুক্তিযুদ্ধের এ টেরাকোটা ম্যুরালটি তৈরি করেছেন প্রখ্যাত শিল্পী সৈয়দ আবদুল্লাহ খালিদ্।

১৫ দশমিক ১ ফুট দৈর্ঘ্য ও ৮ ফুট প্রস্থের এ ম্যুরালে জাতির জনকের ৭ মার্চের ভাষণসহ সশস্ত্র মুক্তিযুদ্ধ তুলে ধরা হয়েছে।