অনলাইন সাংবাদিকদের নতুন সংগঠন OJAB

শুক্রবার, অক্টোবর ১১, ২০১৩

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

OJAB(১১ অক্টোবর ২০১৩)- অনলাইন সাংবাদিকদের নতুন সংগঠন অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (OJAB) এর যাত্রা শুরু হয়েছে ।

অনলাইন সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে স্বচ্ছতা, সময়োপযোগী অনলাইন নীতিমালা প্রণয়ন, অনলাইন গণমাধ্যমের মানোন্নয়ন সহ জড়িত সংশ্লিষ্ট সকলের অধিকার আদায়ের লক্ষ্যে যাত্রা শুরু হলো পেশাজীবি সংগঠন অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (OJAB) । গত ১০ অক্টোবর অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (OJAB) এর অস্থায়ী কার্যালয় মতিঝিলে এক সাধারন সভার মাধ্যমে আত্মপ্রকাশ করে এ সংগঠনের। সভায় সভাপতিত্ব করেন অনলাইন সাংবাদিক ও সংগঠক জনাব সাইদুল আবেদীন ডলার।

বর্তমানে সমগ্র দেশে অনলাইন সাংবাদিকতা দ্রুত প্রসার লাভ করায় দীর্ঘদিন যাবৎ অনলাইন সাংবাদিকদের পক্ষ থেকে একটি কার্যকর এবং সফলভাবে ক্রিয়াশীল একটি সংগঠনের আবশ্যকতা অনুভব করে আসছে। সার্বিক দিক বিবেচনা প্রসূত, এ পেশার সাথে জড়িত অধিকাংশ সাংবাদিকবৃন্দ এই সংগঠনকে বেগবান করার জন্য মতামত ব্যক্ত করেন।

বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে অত্যন্ত স্মার্ট ও প্রযুক্তিগত পেশার সঙ্গে সংযুক্ত সংবাদ কর্মীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি ছাড়াও একটি কার্যকর নীতিমালা প্রণয়নে এই সংগঠন দ্রুত কাজ শুরু করবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সর্ব সম্মতিক্রমে এটিএনবিডি২৪ ডট কম সম্পাদক লুৎফর রহমানকে আহবায়ক ও বার্তা প্রবাহ ডট নেট সম্পাদক মোহাম্মদ মনির হোসেন কাজীকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যবৃন্দ যথাক্রমে- সাইদুল আবেদীন ডলার- কুইক নিউজ বিডি ডট কম, এস. আই সবুজ- নতুনদিন ডট কম, লায়ন সালাম মাহমুদ- এজাহিকাফটিভি ডট কম, আলমগীর কবীর- কুড়িগ্রাম ডট নেট, কামরুল ইসলাম- নোয়াখালীওয়েব ডট কম, নূরে আলম সিদ্দিকী মুরাদ- ডিনিউজবিডি ডট কম, কাজী লুৎফুল কবীর- নিউজওয়ান২৪ ডট নেট, এস. এম জহিরুল ইসলাম- আরএনএসবিডি ২৪ ডট কম, খাইরুল ইসলাম- এফএনএস ডট কম, কামাল শাহরীয়র- ঢাকা টাইমস ডট কম, মনোয়ার আলম নির্ঝর- পিএমবি ডট কম, এম.আর জান্নাত স্বপন- কুড়িগ্রাম লাইভ ডট কম, প্রমিথিয়াস চৌধুরী- প্রথমখবর ডট কম, জামাল উদ্দিন নাসির- লক্ষ্মীপুর২৪ ডট কম, রাজীব হোসেন রাজু- বার্তা প্রবাহ ডট নেট, মিজানুর রহমান মিজান- নতুনদিন ডট কম, ঝলক- এটিএনবিডি২৪ ডট কম, রেজা ভূইয়া- ডিনিউজবিডি ডট কম, রিপন হোসেন- বাংলাদেশেরখবর ডট কম।

উল্লেখ্য যে, খুব শীঘ্রই এসোসিয়েশনের পূর্নাঙ্গ কমিটি গঠন সহ উপজেলা ও জেলা কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। আগ্রহীগন আহবায়ক বা সদস্য সচিবের মোবাইল নম্বর যথাক্রমে ০১৭১২১৮৭৭৭৫ ও ০১১৯০৫৬১৮৩৩ এ যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। –প্রেস বিজ্ঞপ্তি