বেসরকারি টিভির টক শো মনিটরিং হচ্ছে: তথ্যমন্ত্রী

বৃহস্পতিবার, ১৪/০২/২০১৩ @ ৫:২৪ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম প্রতিবেদন:
television বেসরকারি টেলিভিশনের টক শো এবং সংবাদসহ বিভিন্ন অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) মাধ্যমে মনিটরিং করা হয় বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার জাতীয় সংসদের টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তরে অপু উকিলের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী আরো জানান, অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে এই বিষয়ে বিটিভিতে পাঁচ সদস্য বিশিষ্ট একটি মনিটরিং সেল কাজ করছে। স্থায়ীভাবে একটি পূর্ণাঙ্গ মনিটরিং সেল গঠনের প্রস্তাব প্রক্রিয়াধীন রয়েছে।

মন্ত্রী বলেন, “মনিটরিং সেল বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেলের বিভিন্ন অনুষ্ঠান ধারণ করে এর ভিত্তিতে মন্ত্রণালয়ে প্রতিবেদন পাঠায়।”

সাধনা হালদারের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “আশা করা যায়, এই বছরের জুন মাসের আগেই অষ্টম সংবাদপত্র মজুরি বোর্ড এর সুপারিশ অনুযায়ী কার্যক্রম শুরু হবে।

সংসদে অনুপস্থিত বিএনপির এবিএম আশরাফ উদ্দিন নিজানের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, “বর্তমানে ২২টি বেসরকারি টিভি চ্যানেল চালু আছে। এসব টিভি চ্যানেল স্থাপন ও পরিচালনা নীতিমালা-২০১২ প্রণয়নের জন্য সরকার সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের নিয়ে ৭সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। শিগশিগরই নীতিমালাটি প্রণয়ন করা হবে।”

সুবিদ আলী ভূইয়ার প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,“ গণমাধ্যম কর্মীদের আবাসন সমস্যা সমাধানের বিষয়ে সাংবাদিক নেতাদের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের বাসস্থানের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করার জন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়কে অনুরোধ জানানো হয়েছে।”