১৫ বছরে চ্যানেল আই

মঙ্গলবার, অক্টোবর ১, ২০১৩

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

channel_i(১ অক্টোবর ২০১৩)- চ্যানেল আই ১ অক্টোবর পালন করছে এর ১৪তম বর্ষপূর্তি। পা রাখছে ১৫তম বছরে। ১৯৯৯ সালের ১ অক্টোবর যাত্রা শুরু করছিল চ্যানেল আই। ১৪তম বর্ষপূর্তি ও ১৫ তম বছরে পদার্পণ উপলক্ষে নানা আয়োজনে মেতে উঠেছে চ্যানেলটি।

এই চৌদ্দ বছরে টেলিভিশন কিংবা গণমাধ্যম নিয়ে মানুষের তৃষ্ণা ও প্রত্যাশাগুলো পুরণ করে এগিয়ে চলেছে চ্যানেল আই। চ্যানেল কর্তৃপক্ষ বিশ্বাস করে ‘লাল সবুজ আমাদের শক্তি’।

চ্যানেলটির কর্তৃপক্ষ মনে করে, তথ্যপ্রযুক্তির বিকাশ ও আকাশ সংস্কৃতির নতুন নতুন অগ্রযাত্রায় চ্যানেল আই-এর চৌদ্দটি বছর কেটেছে নতুন নতুন উদ্ভাবনের মধ্য দিয়ে। পশ্চিমা আর ভারতীয় গণমাধ্যমের নেতিবাচক চর্চা থেকে দর্শকদেরকে নিজস্ব সংস্কৃতিমুখি করতে চ্যানেল আই নিয়েছে অনেক উদ্যোগ।পথচলার শুর“ থেকে চ্যানেল আই দেশের শিল্প সংস্কৃতির সব গুণী মানুষকে নিজের সঙ্গে যুক্ত করেছে। সময় প্রবাহে দেশ পেরিয়ে বিদেশেও ছড়িয়ে পড়েছে এর দর্শক। পৃথবীর ছয়টি মহাদেশের কোটি কোটি বাংলাভাষী যুক্ত হয়েছেন চ্যানেল আই-এর সঙ্গে।

রাত বারোটা এক মিনিটে কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় উৎসবের প্রথম প্রহর। জন্মদিন উপলক্ষে ১ অক্টোবর সারাদিন চ্যানেল আই ভবনে রয়েছে শুভাকাঙ্খী, শূভানুধ্যায়ীদের মিলন মেলা। সকালে র্যালির মধ্যে দিয়ে শুরু“ হবে জন্মদিনের কার্যক্রম। সারাদিনই থাকছে সাংস্কৃতিক পরিবেশনা। সন্ধ্যা সাতটায় কেককাটা ও উৎসবের বর্ণিল আতশবাজিতে শেষ হবে জন্মদিনের নানা কার্যক্রম। পর্দায় থাকবে নানা আয়োজন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পনের বছরের পথচলার শুভলগ্নে সকল বিজ্ঞাপনদাতা, ক্যাবল অপারেটর, চ্যানেল আই’র দর্শকবৃন্দ, সাংস্কৃতিক অঙ্গণের সদস্য, সুশীল সমাজ, রাজনীতিক ব্যক্তিত্ব, বিভিন্ন প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা পরিবার, শিক্ষাবিদ, প্রকৃতি ও পরিবেশ রক্ষাকারী প্রতিষ্ঠান, কৃষক পরিবার, সকল শ্রেণীপেশার সদস্যসহ বিশ্বে বসবাসকারী প্রবাসীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে চ্যানেল আই পরিবার।