তথ্যমন্ত্রীর ওপর হামলায় ক্ষুব্ধ লন্ডনের সাংবাদিকরা

বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০১৩

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

information-minister(১৮ সেপ্টেম্বর ২০১৩)- তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর ওপর হামলাকে ‘মিডিয়ার ওপর হামলা’ হিসেবে অভিহিত করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন লন্ডনের সাংবাদিকরা।

পূর্ব লন্ডনের মন্টিফিউরি সেন্টারে মঙ্গলবার বিকেলে এটিএন বাংলা-ইউকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যোগ দিয়ে লন্ডনের সব সংবাদমাধ্যমের সাংবাদিকরা এ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

হামলার পর এই প্রথম এটিএন বাংলার পক্ষ থেকে ঘটনার বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। কিন্তু সর্বস্তরের সাংবাদিকদের উপস্থিতিতে শেষ পর্যন্ত তা প্রতিবাদ সভায় রূপ নেয়।

এতে লন্ডন বাংলা প্রেসক্লাব ও ইউকে বাংলা প্রেসক্লাবের নেতাসহ প্রায় প্রতিটি সংবাদমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত হন।

এটিএন বাংলা ইউকে’র বার্তা বিভাগের প্রধান বুলবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান নির্বাহী হাফিজ আলম বকস এর বক্তব্যের পর একে একে বক্তব্য রাখেন ‘সাপ্তাহিক জনমত’-এর প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিব চৌধুরী, চ্যানেলআই ইউরোপের প্রধান নির্বাহী ও ইউকে বাংলা প্রেসক্লাবের আহ্বয়াক রেজা আহমেদ ফয়সল চৌধুরী শোয়েব, লন্ডন বাংলা প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক মতিয়ার চৌধুরী, প্রচার সম্পাদক ইসহাক কাজল, ‘সাপ্তাহিক বাংলা টাইমস’- এর তাজ চৌধুরী, লন্ডন বাংলার কেএম আবু তাহের চৌধুরী, ‘বাংলা পোস্ট’-এর সম্পাদক তারেক চৌধুরী ও সাপ্তাহিক ‘নতুন দিন’-এর তাইছির মাহমুদ প্রমুখ।

বক্তারা তথ্যমন্ত্রীর ওপর হামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, একটি মিডিয়া হাউসে গিয়ে দেশের একজন শীর্ষ রাজনীতিকের ওপর হামলা পুরো মিডিয়ার ওপরই হামলা বলে আমরা মনে করি।

মিডিয়ার স্বার্থেই এ সব ঘটনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া উচিত মন্তব্য করে বক্তারা বলেন, রাজনৈতিক নেতারা যদি তাদের কর্মীদের এ সব অপকর্ম থেকে বিরত রাখতে না পারেন, তাহলে ভবিষ্যতে সংশ্লিষ্ট দলগুলোর মিডিয়া প্রচারের বিষয়টি নিয়ে অবশ্যই সাংবাদিকদের ভাবতে হবে।

পুলিশ আনুষ্ঠানিকভাবে হামলাকারীদের নাম ও দলীয় পরিচয় প্রকাশের পর সংশ্লিষ্ট দলের প্রচার-প্রচারণার বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত সংবাদমাধ্যম প্রতিনিধিরা ঐক্যমত পোষণ করেন।

সূত্র: বাংলানিউজ।