সাগর-রুনী মিলনায়তনের উদ্বোধন সোমবার

রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৩

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

sagor runi(১৫ সেপ্টেম্বর ২০১৩)- সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির নামে মিলনায়তন করা হচ্ছে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ)। সোমবার মিলনায়তনটি উদ্বোধন করা হবে। এ উপলক্ষে সকাল ১০টায় আলোচনা সভার আয়োজন করেছে সাংবাদিক সংগঠনটি।

উল্লেখ্য, রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজ বাসায় খুন হন বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার এবং তার স্ত্রী এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনী। ১০ ফেব্রুয়ারি ২০১২ গভীর রাতে ঘাতকরা ছুরিকাঘাতে এ সাংবাদিক দম্পতিকে হত্যা করে। পরদিন ১১ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ৯টার দিকে পুলিশ ৫৮/এ/২ পশ্চিম রাজাবাজারের শাহজালাল রশিদ লজের বাসার পঞ্চম তলার এ-৪ ফ্ল্যাটের বেডরুম থেকে তাদের মরদেহ উদ্ধার করে। প্রথমদিকে এটিকে ডাকাতির ঘটনা বলে মনে হলেও পরে পুলিশ বলেছে, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

প্রসঙ্গত, সাংবাদিক দম্পতি সরওয়ার-রুনির হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে অনেক দিন ধরে আন্দোলন করে যাচ্ছে ডিআরইউ। এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে দু’টি সাংবাদিক ইউনিয়নের চার অংশ এবং জাতীয় প্রেসক্লাবকে সঙ্গে নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে সংগঠনটি। তবে বর্তমানে আন্দোলনে কিছুটা ভাটা পড়েছে। সাংবাদিক নেতাদের একটি অংশ আন্দোলন নিয়ে আর সামনে এগুতে চাচ্ছে না।