সেরা প্রতিবেদনের জন্য আনোয়ার পারভেজ পুরস্কৃত

শুক্রবার, আগস্ট ৩০, ২০১৩

:: প্রেসবার্তাডটকম প্রতিবেদন ::

parvej(৩০ আগস্ট ২০১৩)- দৈনিক প্রথম আলোর বগুড়ার প্রতিবেদক মো. আনোয়ার পারভেজ সেরা প্রতিবেদনের জন্য আবারও পুরস্কৃত হয়েছেন। ২৭ জুলাই প্রথম আলোতে প্রকাশিত দু’টি অনুসন্ধানী ও সরেজমিন প্রতিবেদনের জন্য প্রতিবেদক আনোয়ার পারভেজকে পুরস্কারের জন্য মনোনীত করে প্রথম আলো।

উত্তরাঞ্চল থেকে চট্টগ্রামে পাঠানো সবজির ট্রাক থেকে মহাসড়কের পথে পথে পুলিশের চাঁদাবাজী নিয়ে ‘পন্যের দাম বাড়াচ্ছে পুলিশের চাঁদাবাজি’ এবং ‘পথে পথে চাঁদাবাজি’ শিরোনামে ২৭ জুলাই প্রথম আলোতে দুটি প্রতিবেদন প্রকাশ করে। এই প্রতিবেদন দুটির প্রতিবেদক ছিলেন আনোয়ার পারভেজ। সেসময় প্রতিবেদন দু’টি দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়।

ইতিমধ্যেই প্রথম আলোর পক্ষ থেকে পুরস্কারের নগদ অর্থ ও স্বীকৃতি সনদ প্রতিবেদক আনোয়ার পারভেজ’র হাতে তুলে দেওয়া হয়েছে। এ নিয়ে চতুর্থবারের মতো প্রথম আলো থেকে ভাল কাজের পুরস্কার পেলেন আনোয়ার পারভেজ।

এর আগে ‘টাকা দিয়ে পুর্ণবাসন তালিকায় নাম উঠাচ্ছেন হাটে উচ্ছেদ হওয়া ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা’ প্রতিবেদনের জন্য ২০০৭ সালে এবং জয়পুরহাটের কালাই উপজেলায় অভাবী মানুষের ‘কিডনি বিক্রি’ শিরোনামে ব্যাপক আলোচিত প্রতিবেদনের জন্য ২০১১ সালে প্রথম আলো থেকে সেরা প্রতিবেদকের পুরস্কার পেয়েছিলেন আনোয়ার পারভেজ।

এছাড়া ভালকাজের স্বীকৃতি স্বরূপ ২০০৬ ও ২০১২ সালে প্রথম আলোর সারাদেশের ‘সেরা প্রতিনিধি’র পুরস্কারও পেয়েছেন তিনি।

উল্লেখ্য, পুলিশের চাঁদাবাজী নিয়ে প্রথম আলোতে লিড নিউজ ছাপা হওয়ার পর আদালত স্বপ্রণোদিত হয়ে পুলিশের উপর রুল জারী এবং কারণ দর্শানোর আদেশ প্রদান করেন।