সংবাদের শীর্ষে এনটিভি ও এটিএন নিউজ

মঙ্গলবার, ১২/০২/২০১৩ @ ১২:৪২ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক:
N tv & Atn newsসর্বশেষ প্রকাশিত টিআরপিতে দেশের মিশ্র ঘরানার চ্যানেলগুলোর মধ্যে সংবাদ শাখায় শীর্ষে রয়েছে এনটিভি। সংবাদভিত্তিক চ্যানেলগুলোর মধ্যে শীর্ষ অবস্থান পেয়েছে এটিএন নিউজ। চলতি বছরের পঞ্চম সপ্তাহের (২৬ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি) টিআরপির জিপিআই (জেনারেল পারফরম্যান্স ইনডেক্স) থেকে এ তথ্য জানা গেছে।

মিশ্র ঘরানার চ্যানেলগুলোর মধ্যে ২৫২ শতাংশ জিপিআই নিয়ে সংবাদ শাখায় শীর্ষে রয়েছে এনটিভি। এর পরের অবস্থান চ্যানেল আইয়ের, যার জিপিআই রেকর্ড করা হয়েছে ১৭৬ শতাংশ। এটিএন বাংলা রয়েছে তিন নম্বরে; এর জিপিআই ১৩৭ শতাংশ।

১৩০ শতাংশ জিপিআই নিয়ে একুশে টেলিভিশন রয়েছে তালিকার চার নম্বর অবস্থানে। আরটিভি রয়েছে পাঁচ নম্বরে; এর জিপিআই রেকর্ড করা হয়েছে ১২৩ শতাংশ। তালিকার ছয় নম্বরে রয়েছে মাছরাঙা, ১০৯ শতাংশ জিপিআই নিয়ে। বাংলাভিশনের অবস্থান সাত নম্বরে; এর জিপিআই ছিল ৮৪ শতাংশ।

চ্যানেল টোয়েন্টিফোরের অবস্থান আট নম্বরে; এর জিপিআই ৬২ শতাংশ। একই জিপিআই নিয়ে দিগন্ত টিভি রয়েছে নয় নম্বরে। জিপিআই সমান হলেও অন্যান্য হিসাবে চ্যানেলটি পিছিয়ে পড়েছে। ৫৬ শতাংশ জিপিআই নিয়ে ১০ নম্বরে রয়েছে জিটিভি।

মাইটিভির অবস্থান ১১ নম্বরে; এর জিপিআই ছিল ৫৫ শতাংশ। বৈশাখী টেলিভিশন রয়েছে ১২ নম্বরে, ৫২ শতাংশ জিপিআই নিয়ে। ৪৬ শতাংশ জিপিআই নিয়ে তালিকার ১৩ নম্বরে রয়েছে এসএ টিভি।

বিটিভি তালিকার সর্বশেষ চ্যানেল। এর জিপিআই ছিল ৩০ শতাংশ।

সংবাদভিত্তিক চ্যানেলগুলোর মধ্যে ১৩৪ শতাংশ জিপিআই নিয়ে তালিকার শীর্ষে রয়েছে এটিএন নিউজ। দুই নম্বরে রয়েছে সময় টিভি; এর জিপিআই ১১৩ শতাংশ।

৭৪ শতাংশ জিপিআই নিয়ে তালিকার তিন নম্বর চ্যানেল একাত্তর টিভি। ইনডিপেনডেন্ট টিভি রয়েছে তালিকার সর্বশেষ অবস্থান ৪ নম্বরে; এর জিপিআই ছিল ৬৪ শতাংশ।