সাংবাদিক নুরুজ্জামান মন্টুর চিরবিদায়

বৃহস্পতিবার, ২৯/০৮/২০১৩ @ ৭:০৫ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Nuruzzaman( ২৯ আগস্ট ২০১৩)- প্রবীণ সাংবাদিক নুরুজ্জামান মন্টু বৃহস্পতিবার সকালে ঢাকার বারডেম হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে—রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর। কর্মজীবনে তিনি বাংলাদেশ বেতারের ঝিনাইদহ সংবাদদাতা ও আধুনালুপ্ত দি অবজারভারের প্রতিনিধি ছিলেন।

তিনি শহরের কলাবাগান পাড়ার মরহুম গোলাম মোস্তফার ছেলে। তিনি মা, স্ত্রী, একমাত্র মেয়ে, দুই ভাই ও দুই বোন রেখে গেছেন।

সাংবাদিক নুরুজ্জামানের মরদেহ ঝিনাইদহে পৌঁছানোর পর জানাযা শেষে স্থানীয় পৌর কবরস্থানে দাফন করা হবে।

বর্ণাঢ্য জীবনের অধিকারী নুরুজ্জামান মন্টু ষাটের দশকে খুলনা শহর থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক এলার্ম ও ঢাকা থেকে প্রকাশিত সাপ্তাহিক চিত্রালীর ঝিনাইদহ প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেন। ১৯৭২ সালের ৯ সেপ্টেম্বর তিনি দি অবজারভার পত্রিকায় নিয়োগ লাভ করেন। ২০১০ সালের ৮ জুন পত্রিকাটির প্রকাশনা বন্ধ ঘোষণা পর্যন্ত কর্মরত ছিলেন তিনি।

এছাড়া আধুনালুপ্ত দৈনিক ঝিনাইদহ ও ঝিনেদার বাণী নামে প্রকাশিত পত্রিকা দুইটির উপদেষ্টা সম্পাদক ছিলেন। ১৯৭২, ১৯৭৫, ১৯৮৮, ১৯৮৯, ১৯৯৪ ও ২০০০ সালে ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হন। ১৯৭৩ সাল থেকে ১৯৭৭ সাল পর্যন্ত সে সময়কার বাংলাদেশ সাংবাদিক সমিতির ঝিনাইদহ শাখার সভাপতি ছিলেন। ১৯৮৪ সালের ১২ তারিখে মন্টু বাংলাদেশ বেতারের ঝিনাইদহ প্রতিনিধি হিসেবে নিয়োগ লাভ করেন। জীবনের শেষদিন পর্যন্ত তিনি সেখানে কর্মরত ছিলেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে কাজ করেছেন।

প্রবীণ সাংবাদিক নুরুজ্জামান মন্টুর মৃত্যুতে ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম সাইফুল মাবুদ, সাধারণ সম্পাদক নিজাম জোয়ারদার বাবলু, সাবেক সভাপতি মিজানুর রহমান, প্রথম আলোর আজাদ রহমান, বাংলানিউজের আসিফ ইকবাল কাজল, বাংলাভিশনের আসিফ ইকবাল মাখন, একাত্তর টিভির রাজিব হাসান, মাছরাঙা টিভি ও বাংলামেইলের শাহারিয়ার রহমান রকিসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদিকরা গভীর শোক প্রকাশ করেছেন।