ধর্ষণের শিকার ফটোসাংবাদিক কাজে ফিরতে চান

রবিবার, ২৫/০৮/২০১৩ @ ৪:৩৯ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

rape(২৫ আগস্ট ২০১৩)- ভারতের মুম্বাইয়ে গণধর্ষণের শিকার ফটোসাংবাদিক সুস্থ হয়ে ফের কাজে যোগ দিতে চান। হাসপাতালে চিকিৎসাধীন ওই তরুণী চিকিৎসকদের এ কথা বলেন।

তিনি বলেন, “ধর্ষণের শিকার হওয়া মানেই জীবনের শেষ হয়ে যাওয়া নয়। আমি আবার কাজে ফিরতে চাই।”

এর আগে, সব ধর্ষণকারীর যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার দাবি জানান ওই তরুণী। হাসপাতালে চিকিৎসাধীন ওই তরুণী ধীরে ধীরে সেরে ওঠছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে, ওই তরুণীকে ধর্ষণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচ অভিযুক্তের মধ্যে চারজনই আটক করেছে পুলিশ। অভিযুক্তদের মধ্যে চাঁদ শেখ নামে বয়স মাত্র ১৬ বছর বলে দাবি করছে তার আত্মীয়রা। যদিও পুলিশের দাবি তার বয়স ১৯ বছর।

স্থানীয় একটি ইংরেজি সাময়িক পত্রিকার জন্য ছবি তুলতে গিয়ে গণধর্ষণের শিকার হন ২২-বছর বয়স্ক ওই তরুণী ফটো সাংবাদিক। বৃহস্পতিবার সন্ধ্যায় একটি পরিত্যক্ত কাপড় মিলে ছবি তুলতে গেলে ওই তরুণীর পুরুষ সহকর্মীকে মারধর বেঁধে রাখে ধর্ষণকারীরা।

এসময় ওই তরুণীকে ভয় দেখাতে তার মাথায় বিয়ারের বোতল ভাঙে ধর্ষণকারীরা। তারা তাকে সাহায্যের জন্য চিৎকার করলে আরো মারধরের হুমকি দেয়। ধর্ষকদের সামনেই ওই তরুণীর মা তাকে ফোন করেন। ধর্ষকরা ওই তরুণীকে ফোন ধরে তার মায়ের সঙ্গে স্বাভাবিকভাবে কথা বলতে বলে। ওই তরুণী তখন ফোন ধরে তার মাকে জানান, তিনি অ্যাসাইনমেন্টে আছেন এবং সবকিছু ঠিকই আছে। এরপর তাকে ওই পাঁচজন ধর্ষণ করে।

ভারতে ধর্ষণ বিরোধী কঠোর আইনের সত্ত্বেও বড়ো বড়ো শহরগুলোতে নারীদের নিরাপত্তাহীনতাকেই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে সন্ধ্যার পরপরই মুম্বাইয়ের মতো শহরে এ গণধর্ষণের ঘটনা। মুম্বাইয়ে গণধর্ষণের ঘটনা স্মরণ করিয়ে দিচ্ছে, গত ডিসেম্বরে নয়া দিল্লিতে চলন্ত বাসে এক মেডিকেল কলেজ ছাত্রীকে গণধর্ষণের পর ভয়াবহ নির্যাতনের ঘটনাও। সূত্র: এনডিটিভি