মাহমুদুরের মুক্তি দাবি

শনিবার, আগস্ট ২৪, ২০১৩

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

mahmudur--10(২৪ আগস্ট ২০১৩)- দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি ও পত্রিকাটির ছাপাখানা খুলে দেয়ার দাবি জানিয়েছে আমার দেশ পাঠক ফোরাম।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘মাহমুদুর রহমানের মুক্তি ও আমার দেশ এর ছাপাখানা খুলে দেয়ার দাবিতে’ আমার দেশ পাঠকমেলা আয়োজিত মানববন্ধনে বক্তারা এ দাবি জানান।

সমাবেশে বক্তরা বলেন, “মজলুম সম্পাদক মাহমুদুর রহমানকে গত সাড়ে চার মাস ধরে কারারুদ্ধ ও আমার দেশ পত্রিকা বন্ধ রাখা হয়েছে। রিমান্ডে সম্পাদকের ওপর চরম নির্যাতন চালানো হয়েছে যা ইতিহাসে বিরল।”

আমার দেশ পরিবার আদালতের দ্বারস্থ হয়েও বিচার পাচ্ছে না উল্লেখ করে তারা বলেন, “ফ্যাসিবাদী এই সরকার গণমাধ্যম ও মানবাধিকারের ওপর নগ্ন হামলা করছে। যারাই সত্য ও মানবাধিকারের পক্ষে কথা বলছেন তাদের ওপর নগ্ম হামলা ও গ্রেফতার করা হচ্ছে।”

পাঠকমেলার কেন্দ্রীয় পরিচালক ফয়সাল আকবরের সভাপতিত্বে মানববন্ধনোত্তর সমাবেশে বক্তৃতা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএফইউজের সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামে ইতিহাস বিভাগের অধ্যাপক শাহ আলম, আমার দেশ এর সিনিয়র সহকারী সম্পাদক কবি আবদুল হাই শিকদার, পরিবেশ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক কবি হাসান হাফিজ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, আমার দেশ ইউনিট প্রধান বাছির জামাল, সংগ্রাম ইউনিট প্রধান শহিদুল ইসলাম, সাংবাদিক নেতা খুরশীদ আলম বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মামুনুর রশিদ, আবদুর রহমান, রাজশাহী বিশ¡বিদ্যালয় পাঠকমেলার সাধারণ সম্পাদক আকরাম হোসেন প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন আমার দেশ পাঠকমেলার ঢাকা মহানগরীর সভাপতি পাভেল হায়দার।