সাংবাদিক আবিদ রহমান আর নেই

সোমবার, ফেব্রুয়ারি ১১, ২০১৩

প্রেস বার্তা ডেস্ক:
বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট, বাংলানিউজের কন্ট্রিবিউটিং এডিটর আবিদ রহমান আর নেই। তার বয়স হয়েছিল ৫৪ বছর।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে বাংলাদেশ সময় দুপুর ১২টায় হঠাৎ অসুস্থ্য হয়ে পড়ার কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়। মেলবোর্নে বাংলানিউজের সঙ্গে কথা হয় আবিদ রহমানের জুনিয়র বন্ধু সোহাগের সঙ্গে। তিনি টেলিফোনে মৃত্যুর খবরটি নিশ্চিত করেন।

আবিদ রহমান স্ত্রী, এক ছেলে ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

সোহাগ বলেন, তিনচারজন বন্ধুকে নিয়ে নিজ বাসায় শাহবাগের গণজাগরণ নিয়েই কথা বলছিলেন আবিদ রহমান। এসময় হঠাৎ তিনি অসুস্থ্য বোধ করার কথা বলেন। দ্রুতই তার হার্ট ফেইল করে। এসময় প্যারা মেডিক সেন্টারে খবর দেওয়া হয়। সেখানকার চিকিৎসকরা আবিদ রহমানের নবেল পার্ক এলাকার বাড়িতে আসেন। তারা আধাঘণ্টারও বেশি চেষ্টা চালালেও তাকে বাঁচানো সম্ভব হয়নি বলে জানান সোহাগ।

মৃত্যুর মাত্র একদিন আগে কাদের মোল্লাসহ সব যুদ্ধাপরাধীর ফাঁসির দাবিতে মেলবোর্নে আন্দোলন গড়ে তোলায় নেতৃত্ব দিয়েছিলেন আবিদ রহমান।
সম্প্রতি অস্ট্রেলিয়াপ্রবাসী আবিদ রহমান দেশে ফিরে ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে আমাদের অর্থনীতিতে যোগ দিয়েছিলেন।

বাংলানিউজের প্রতিষ্ঠাকাল থেকেই কন্ট্রিবিউটিং এডিটর হিসেবে সমাজ ও রাজনীতির বিভিন্ন ইস্যুতে আবিদ রহমান লিখে আসছিলেন বিভিন্ন কলাম ও নিবন্ধ।

আবিদ রহমানের মৃত্যুতে বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন গভীর শোক প্রকাশ করেছেন। তার মৃত্যুর খবরে বাংলানিউজ কার্যালয়সহ সাংবাদিক মহলে নেমে এসেছে শোকের ছায়া।

সোহাগ আরও জানান, আবিদ রহমানের বড়ভাই আশেক রহমান পাপুয়া নিউগিনিতে অবস্থান করছেন। সেখান থেকে তিনি মেলবোর্ন পৌঁছাবেন ১২ ফেব্রুয়ারি। তিনি পৌঁছানোর পরেই আবিদ রহমানের মরদেহ দেশে পাঠানো হবে কি না সে ব্যাপারে সিদ্ধান্ত হবে।