অষ্টম ওয়েজবোর্ড নিয়ে উদ্বেগ প্রকাশ ডিইউজের

বুধবার, আগস্ট ৭, ২০১৩

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

(৭ আগস্ট ২০১৩)- সংবাদসেবীদের জন্য গঠিত অষ্টম বেতন বোর্ডের রোয়েদাদ ঘোষণা অনিশ্চিত হয়ে পড়ায় ঢাকা সাংবাদিক ইউনিয়নÑ ডিইউজে উদ্বেগ প্রকাশ করেছে। বেতন বোর্ডের সুপারিশ মন্ত্রিসভা অনুমোদন না করে সুপারিশ পর্যালোচনায় মন্ত্রিসভা কমিটি গঠনের প্রতিবাদ জানিয়ে ডিইউজে এ সিদ্ধান্তকে আইন ও নিয়ম লঙ্ঘন বলে দাবি করেছে।

মঙ্গলবার অনুষ্ঠিত ডিইউজে নির্বাহী পরিষদের এক সভায় গৃহীত প্রস্তাবে আরো বলা হয়, ইতঃপূর্বে তথ্যমন্ত্রী ৩০ জুনের মধ্যে রোয়েদাদ ঘোষণার প্রতিশ্রুতি দিলেও সেই প্রতিশ্রুতি রক্ষা হয়নি। পরে প্রধানমন্ত্রী পবিত্র ঈদুল ফিতরের আগে রোয়েদাদ ঘোষণার কথা বলায় সংবাদসেবীরা খুশি মনে ঈদ করার আশায় বুক বেঁধেছিলেন; কিন্তু গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে ওয়েজ বোর্ডের সুপারিশ পর্যালোচনায় কমিটি গঠনের সরকারি সিদ্ধান্তে সাংবাদিক-কর্মচারীরা হতাশ হয়েছেন।

ডিইউজের সভাপতি আবদুস শহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভার শুরুতে ডিইউজের সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন এজেন্ডা উপস্থাপন করেন। সভায় নির্বাহী পরিষদের কর্মকর্তা ও সদস্য এবং বিভিন্ন ইউনিটের ইউনিট প্রধান ও উপ-ইউনিট প্রধানেরা উপস্থিত ছিলেন।

সভার প্রস্তাবে সাংবাদিক-কর্মচারীদের বহু প্রত্যাশিত ওয়েজ বোর্ড রোয়েদাদ নিয়ে টালবাহানা না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে হুঁশিয়ার করে বলা হয়, অবিলম্বে রোয়েদাদ ঘোষণা করা না হলে তুমুল আন্দোলনের মাধ্যমে অষ্টম ওয়েজ বোর্ড রোয়েদাদ আদায় করা হবে। –বিজ্ঞপ্তি