আওয়ামী লীগের অনলাইন রেডিও আসছে

সোমবার, ফেব্রুয়ারি ১১, ২০১৩

প্রেস বার্তা ডেস্ক:
tv_channelআওয়ামী লীগের অনলাইন রেডিও আসছে ফেব্রুয়ারিতে। এ খবরটি নিশ্চিত করেছেন দলের প্রচার সম্পাদক নূহ-উল-আলম লেনিন।

জানা যায়, আওয়ামী লীগ তার প্রচারে আরো সক্রিয় হচ্ছে। এর জন্য বিভিন্ন প্রচারমাধ্যমকে কী করে ব্যবহার করা যায় সেটি তারা সক্রিয়ভাবে বিবেচনা করছে। একই সঙ্গে দলটি নিজস্ব প্রচার মাধ্যম গড়ে তোলার উদ্যোগ নিয়েছে।

রাজনৈতিক অঙ্গনে এটা সবাই স্বীকার করেন যে আওয়ামী লীগ সবসময়ই মিডিয়ার অনুকূল্য পেয়ে এসেছে। এটি দলটির বড়ো ধরণের ‘সৌভাগ্য’ হিসেবে বিবেচনা করা হয়। বিরোধীরাও এটি সবসময় স্বীকার করে থাকেন।

এমনও দেখা গেছে যে বিএনপি-জামায়াত জোট সরকার যেসব টিভি চ্যানেলের লাইসেন্স তাদের নিজেদের লোকদের দিয়েছিল সেগুলোর মধ্যে বেশ কয়েকটি এখন আওয়ামী ঘরানার লোকদের দখলে। বৈশাখী, দেশ, আরটিভির নাম উল্লেখ করা যেতে পারে। এই মূহুর্তে দেশে পূর্ণাঙ্গ সম্প্রচারে থাকা বেসরকারি টিভি চ্যানেলের মধ্যে মাত্র দুটি বিরোধীদলের বলে বিবেচনা করা হয়। বাকি সবগুলোই আওয়ামী লীগের বলে ধরে নেয়া হয়। প্রিন্ট মিডিয়াতেও একই অবস্থা। দুয়েকটি বাদে অনলাইন ও রেডিও এর বাইরে নয়।

এরপরও আওয়ামী লীগ তাদের প্রচার মাধ্যমকে আরো শক্তিশালী করতে কাজ করছে। অনলাইন রেডিও’র সম্প্রচারে তাদের কাজ শেষ পর্যায়ে। অফিস হচ্ছে ধানমন্ডিতেই। স্টুডিও নির্মাণের কাজও প্রায় শেষ পর্যায়ে। দলের প্রচার বিভাগ এই বিষয়ে সক্রিয় ভূমিকা রাখছে।

দলের একটি নিজস্ব টিভি চ্যানেল থাকা প্রয়োজন- এমন আলোচনাও আওয়ামী লীগের মধ্যে হচ্ছে বলে শোনা যায়। তবে এই বিষয়টি নিয়ে দলের কেউ মুখ খোলেননি।

বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগের ওয়েবসাইটই সবচেয়ে বেশি আপডেটেড বলে মনে করছেন অনলাইন ইউজাররা। সংগঠনটি তাদের প্রচার চালাতে বেশ কিছু নিয়মিত প্রকাশনাও বের করে থাকে। তাদের অনলাইন টিভিতে এখন তাদের নিজস্ব কর্মসূচি সরাসরি সম্প্রচার করা হয়। এখন রেডিও আসার পালা।
সুত্রঃ বার্তা২৪