এখনো বন্ধ প্রেস টিভির ইউটিউব চ্যানেল

শনিবার, আগস্ট ৩, ২০১৩

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

youtube(৩ আগস্ট ২০১৩)- বিশ্বের জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব এখনো প্রেস টিভির সাইট খুলে দেয়নি। গত ২৫ জুলাই থেকে ইউটিউবের মালিক প্রতিষ্ঠান সার্চ ইঞ্জিন জায়ান্ট ‘গুলগ’ ইরানের ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভির ইউটিউব সম্প্রচার কোনো ঘোষণা ছাড়াই বন্ধ করে দেয়।

এদিকে, গুগল দাবি করেছে, ইউটিউবে প্রেস টিভির স্থগিত অ্যাকাউন্টটি সচল করে দেয়া হয়েছে।

প্রেস টিভির পক্ষ থেকে ইউটিউব কর্তৃপক্ষকে এক সপ্তাহ ধরে প্রশ্ন করা হলে এক বিবৃতিতে জানানো হয়, “এখন থেকে প্রেস টিভি কর্তৃপক্ষ ইউটিউব অ্যাকাউন্টে প্রবেশ ও ভিডিও সংবাদ আপলোড করতে পারবে।”

অ্যাকাউন্ট বন্ধের পর পুরো বিশ্ব থেকে অসংখ্য দর্শক প্রেস টিভিকে ইমেইলের মাধ্যমে সম্প্রচার চালুর ব্যাপারে অনুরোধ করেছেন বলে জানান নিউজরুম ডিরেক্টর হামিদ রেজা এমাদি।

তিনি বলেন, গত বৃহস্পতিবার থেকে কোনো কারণ না জানিয়েই ইউটিউব প্রেস টিভির সম্প্রচার স্থগিত করে দেয়। এর পর থেকে আমরা সেখানে কোনো খবর আপলোড করতে পারছি না।”

এদিকে, ইসরাইল-আমেরিকার একটি যৌথ সংস্থা ‘এডিল’ ইরানের বিরুদ্ধে আরোপিত স্যাটেলাইট নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগ এনেছে। এর আগে, আমেরিকার চাপের মুখে ইউরোপের স্যাটেলাইটগুলো প্রেস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়।

এডিএলে’র ওই অভিযোগের সঙ্গে গুগলের সাম্প্রতিক অপকর্মের কোনো সম্পর্ক আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে প্রেস টিভি কর্তৃপক্ষ। সূত্র: আইআরআইবি