তৃতীয় বর্ষে পা রাখল মাছরাঙা

মঙ্গলবার, ৩০/০৭/২০১৩ @ ১২:৪৫ অপরাহ্ণ

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

masranga(৩০ জুলাই ২০১৩)- রাঙাতে এলো মাছরাঙা’ শ্লোগান নিয়ে ২০১১ সালের ৩০ জুলাই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করা মাছরাঙা টেলিভিশন প্রতিষ্ঠার দুই বছর পেরিয়ে ৩০ জুলাই তৃতীয় বর্ষে পা রাখল।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, নতুন বছরে নতুন সাজে আসছে মাছরাঙা। বিনোদন এবং সংবাদের বিশ্ববিখ্যাত দুটি চ্যানেলের সঙ্গে যুক্ত হতে যাচ্ছে চ্যানেলটি। প্রচার শুরু হচ্ছে দুই বাংলা’র শিল্পীদের নিয়ে এ যাবৎকালের সবচেয়ে বড় অনুষ্ঠান ‘কলকাতা বাংলা গানের উৎসব’। আসছে লোকসংগীতের রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’, নাচ-গানের প্রতিযোগিতামূলক শো ‘ব্র্যাক মেঘে ঢাকা তারা’। ছোটদের জন্য যোগ হচ্ছে নতুন ৩টি কার্টুন সিরিজ।

সংবাদের ক্ষেত্রে গতানুগতিকতা বাদ দিয়ে দর্শকদের নতুন তথ্য জানানো, ঘটনার গভীরে যাওয়া কিংবা বিস্তারিত জানার আগ্রহকে গুরুত্ব দিয়ে আরো বেশি দর্শকমুখি হচ্ছে চ্যানেলটি।

ঢাকার বাইরের অবহেলিত জনপদের খবর বেশি করে জানাতে সংবাদে যোগ হচ্ছে বিভাগের খবরের সেগমেন্ট, যা উপস্থাপিত হবে ঢাকার বাইরের ৩ ষ্টুডিও থেকে। নিয়মিত টক শো’র সঙ্গে যোগ হচ্ছে সংলাপধর্মী সাপ্তাহিক অনুষ্ঠানও।

পবিত্র রমজান এবং ঈদের বিশেষ অনুষ্ঠানমালা শেষে আসবে এসব পরিবর্তন। আশা করা হচ্ছে ঈদের পর থেকে দর্শকরা অনেকটাই নতুন চেহারার মাছরাঙা দেখতে পাবেন।

এদিকে বর্ষপূর্তি উপলক্ষে আজ সকাল থেকে রাত পর্যন্ত প্রচার করা হবে নানা অনুষ্ঠান। বর্ষপূর্তির আড্ডায় অংশ নেবেন সৈয়দ হাসান ইমাম, লায়লা হাসান, হাসান আরিফ, নিশো, মীম, শিহাব শাহীনসহ আরও অনেকে। রাতে স্টুডিও থেকে সরাসরি প্রচার করা হবে ন্যান্সির একক গানের অনুষ্ঠান। এ ছাড়া দিনের বেলা গান গাইবেন ফকির শাহাবুদ্দিন, সালমা, ‘রবি সেরা প্রতিভা’র শিল্পী মিথুন ও মেঘলা। রাতে থাকছে নাটক দর্পহরণ। রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নাটকটি পরিচালনা করেছেন শুভ্র আহমেদ। অভিনয় করেছেন নিলয়, মীম প্রমুখ। রাতে আরও থাকছে দেবাশীষ বিশ্বাসের উপস্থাপনায় অনুষ্ঠান ‘রঙ্গব্যঙ্গ’। এতে অংশ নিয়েছেন শহীদুল আলম সাচ্চু, শিরিন বকুল, আহসান কবির, মুকিত জাকারিয়া, কচি খন্দকার, মাজনুন মিজান, সুমন পাটোয়ারী প্রমুখ। কেক কাটা পর্বটি প্রচারিত হবে সন্ধ্যা সোয়া সাতটায়।

সর্বশেষ