সিএমজেএফ’কে ডিএসই’র সংবর্ধনা

সোমবার, জুলাই ২৯, ২০১৩

:: প্রেসবার্তাডটকম ডেস্ক ::

Dhaka Stock Exchange(২৯ জুলাই ২০১৩)- পুঁজিবাজার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) নবনির্বাচিত কমিটিকে সোমবার বিকেলে ডিএসই’র বোর্ড রুমে সংবর্ধনা দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

সংবর্ধনা অনুষ্ঠানে ডিএসইর সভাপতি আহসানুল ইসলাম টিটু বলেন, “ঢাকা স্টক এক্সচেঞ্জ শুধুমাত্র ইকুইটি নির্ভর বাজার থাকবে না। বন্ড, ডিবেঞ্চার, ডেরিভেটিডসহ নতুন নতুন উপদান নিয়ে আসবে। এই বাজার অনেক সম্প্রসারিত হবে। পুজিবাজার বিটের সাংবাদিকদের সহযোগিতা ছাড়া এই কাজ বেশি দূর এগিয়ে নেয়া সম্ভব হবে না।”

তিনি বলেন, “শেয়ারের দর ওঠানামা করা বাজারের স্বাভাবিক ধর্ম। এটা ঘটে থাকে বিনিয়োগকারীর লোভ, প্রতাশা এবং ভয় থেকে। নেতিবাচক সংবাদ বিনিয়োগকারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দেয়। রাজনৈতিক একটা ভুল খবরে দেশের মানুষের খুব বেশি ক্ষতি হয়তো হয় না। কিন্তু শেয়ারবাজারের একটা ভুল খবরে লাখ লাখ বিনিয়োগকারীর বড় ধরনের ক্ষতি হয়ে যেতে পারে।” তিনি সাংবাদিকদের আরো দায়িত্বশীল সংবাদ পরিবেশনের অনুরোধ করেন।

সিএমজেএফের সভাপতি তৌহিদুল ইসলাম মিন্টু বলেন, সাংবাদিকদের কাজ হলো সত্য অনুসন্ধান। একাজে ডিএসই নিশ্চয় আমাদের সব ধরনের সহযোগিতা দেবে বলে আশা করছি। বাজার সংশ্লিষ্টদের অসহযোগিতার কারণেও ভুল সংবাদ পরিবেশন হয়ে থাকে।”

এর আগে ডিএসইর সভাপতি ও পরিচালনা পরিষদের সদস্যরা সিএমজেএফের সভাপতি তৌহিদুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক সারোয়ার এ চৌধুরী,সহ সভাপতি হাসান ইমাম রুবেলসহ ১১ সদস্যের কমিটির প্রত্যেকের হাতে ফুলের তোড়া তুলে দেন।

অনুষ্ঠানে ডিএসইর সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ শাহজাহান, সহ সভাপতি মিজানুর রহমান, পরিচালক আজিজুর রহমান, হানিফ ভূইয়া,মিনহাজ মান্নান ইমন, আজিজুর রহমান, শরীফ আনোয়ার হোসেন ও খুজিস্তা নুর ই নাহরিন উপস্থিত ছিলেন।