রনি ‘গণমাধ্যমের শত্রু’

সোমবার, ২২/০৭/২০১৩ @ ২:০৫ অপরাহ্ণ

প্রেসবার্তাডটকম ডেস্ক ::

human(২২ জুলাই ২০১৩)- আ. লীগ দলীয় সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে অবিলম্বে গ্রেফতার ও জাতীয় সংসদ থেকে বহিষ্কারের জন্য সাত দিনের আল্টিমেটাম দিয়ে সাংবাদিক নেতারা বলেছেন, রণি ‘গণমাধ্যমের শত্রু’।

সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বেসরকারি টেলিভিশন ইনডিপেন্ডেন্ট পরিবার আয়োজিত সাংবাদিকদের ওপর হামলাকারী গোলাম মাওলা রনিকে গ্রেফতারের দাবিতে মানববন্ধনে বক্তারা এ কথা বলেন।

মানববন্ধনে অংশ নিয়ে রুহুল আমিন গাজী বলেন, “রনিদের মতো দুর্বৃত্তরা বার বার হামলা করবেন আর পার পেয়ে যাবেন এটা হতে পারে না। আগামী সাত দিনের মধ্যে সরকার দলীয় সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে গ্রেফতার ও জাতীয় সংসদ থেকে বহিষ্কার করতে হবে। নইলে সাংবাদিকদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।”

তিনি বলেন, “আমরা কি শুধু নির্যাতিত হব, খুন হব। আমাদের কী অপরাধ। কেন এই তথাকথিত শাসকদের বিচার হবে না। এর আগেও আমরা কাইকে ছাড় দিইনি, ভবিষ্যতেও ছাড় দেব না। সেক্ষেত্রে আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত যারাই হোক।”

শাহেদ চৌধুরী বলেন, “আমরা গোলাম মাওলা রনিকে গণমাধ্যমের শত্রু হিসেবে আখ্যায়িত করলাম। আপনি গণমাধ্যমের শত্রু। এই সন্ত্রাসী ও দুর্বৃত্তকে আর সংসদে দেখতে চাই না। আমরা তার গ্রেফতার ও বহিষ্কার দাবি করছি। সিনিয়র সাংবাদিকরা তাকে বর্জনের ডাক দিয়েছেন আমি তার সঙ্গে একমত পোষণ করছি। এ বিষয়ে তারা যে কর্মসূচি দেবেন আমরা তা মেনে নেব।”

তিনি বলেন, “আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের সঙ্গে আমার কথা হয়েছে তিনি আমাকে আশ্বস্ত করেছেন রনির বিরুদ্ধে করা মামলায় সরকারের পক্ষ থেকে কোনো হস্তক্ষেপ করা হবে না।”

শাহেদ চৌধুরী আরো বলেন, “একজন জনপ্রতিনিধি কিভাবে মিথ্যা কথা বলতে পারেন তা স্বচক্ষে শনিবার গণমাধ্যমে দেখলাম। আইন প্রণেতা হয়ে যে ধরনের বক্তব্য দিয়েছেন তা ন্যাক্কারজনক। রনি বলেছেন, সাংবাদিকরা তাকে বাঁশ দেয়। আমি অশ্লীল ভাষায় বলবো না। তবে সামনে নির্বাচনে জনগণ বাঁশ নয়, বাঁশের লাঠি নিয়ে অপেক্ষা করছে।”

ইলিয়াস খান বলেন, “গণমাধ্যমের ওপর নির্যাতনের মচ্ছব চলেছে। সর্বশেষ সরকারদলীয় সাংসদ রনিও করেছেন। এই দুর্বৃত্ত শাসকদের প্রতিহত করার জন্য একহাতে কলম আরেক হাতে লাঠি নিতে হবে।”

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) সাধারণ সম্পাদক বাকের হোসাইন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শাহেদ চৌধুরী, সাধারণ সম্পাদক ইলিয়াস হোসাইন খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতির সভাপতি মাহমুদুর রহমান খোকন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বার্তা সম্পাদক মহিদুল ইসলাম রাজু, স্পেশাল করসপন্ডেন্ট ইলিয়াস হোসাইন, দৈনিক আমার দেশের ইউনিট চিফ বাছির জামাল প্রমুখ।

সর্বশেষ